Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

জমি নিয়ে বিরোধের জেরে মসজিদে হামলা ভাঙচুর!

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৩:৩২, ৩০ এপ্রিল ২০২০

প্রিন্ট:

জমি নিয়ে বিরোধের জেরে মসজিদে হামলা ভাঙচুর!

ছবি- বহুমাত্রিক.কম

সাভার: সাভারের আশুলিয়ায় জমির বিরোধের জের ধরে একটি মসজিদে হামলা ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। ঘটনায় মসজিদ কমিটির পক্ষ থেকে আশিয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। 

বুধবার রাত ১০টার দিকে আশুলিয়ার শিমুলিয়া ইউপির বড়নগর (তেলিপাড়া) বায়তুস সালাত জামে মসজিদে হামলার এ ঘটনা ঘটে।

মসজিদের খতিব আল-আমিন জানান, রাতে তারাবির নামাজ শেষ করে সকলেই চলে যায়। পরে তিনি ও তার সাথে থাকা মোসলিম হোসেন মসজিদের একটি কক্ষে ঘুমিয়ে পড়েন। হঠাৎ মসজিদের টিনের বেড়ার কুপানোর শব্দ শুনে উঠে যান এবং বিষয়টি মোবাইল ফোনে মসজিদের ক্যাশিয়ার আনিছুর রহমানকে বিষয়টি জানান। এসময় হামলাকারীরা দ্রুত চলে যায়। হামলা চালিয়ে মসজিদের একটি মাইক এবং বেড়া কুপিয়ে ক্ষতিগ্রস্ত করে হামলাকারীরা।

মসজিদের সভাপতি মোঃ সাঈদ বেপারী জানান, দীর্ঘদিন ধরে মসজিদের জমি নিয়ে পার্শ্ববর্তী ধামরাই থানাধীন পূর্ব পাইকপাড়া এলাকার ইউসুফ আলী সিকদারের ছেলে জালাল সিকদার, হেলাল সিকদার ওরফে হেলু এবং হালিম সিকদারের সাথে বিরোধ রয়েছে। এর আগে বেশ কয়েকবার মসজিদের কাজ করতে গেলে তারা বাধা দিয়েছিল। পরে মসজিদের কোন কাজ করতে পারিনি। এছাড়া গতকাল (বুধবার) রাতে জালাল গংরাই মসজিদে এই হামলা চালিয়েছে।

তিনি আরো জানান, মসজিদ যে জায়গায় সেটা হচ্ছে আরএস ১৪০৭ দাগে ৩৩ শতাংশ জমি যা থেকে সারে ১১ শতাংশ জমি মসজিদের নামে ওয়াকফ করা। আর বিবাদীরা যে জমি তাদের বলে দাবি করে সেই জমি আরএস ১৫০৭ দাগে। কিন্তু তারা এলাকার প্রভাব দেখিয়ে মসজিদের জমি জবর দখলের পায়তারা করে আসছে। এব্যাপারে আশুলিয়া থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) ফারজানা জানান, ঘটনায় মসজিদ কমিটির পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ করেছে৷ তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer