Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

জবিতে ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তির জন্য আবেদন চেয়ে নোটিশ

জবি প্রতিনিধি

প্রকাশিত: ১৭:৪৩, ৬ মে ২০২১

প্রিন্ট:

জবিতে ‘বঙ্গবন্ধু স্কলার’ বৃত্তির জন্য আবেদন চেয়ে নোটিশ

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) অধ্যয়নরত অনন্য মেধাবী শিক্ষার্থীদেরকে স্বীকৃতি ও উৎসাহ প্রদানের জন্য নির্ধারিত আবেদন ফরম এ আবেদন চেয়ে নোটিশ জারি করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার সূত্রে এ তথ্য জানা যায়। এর আগে বুধবার (৫ মে) উপাচার্যের আদেশক্রমে রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের আওতায় প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের উদ্যোগে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি ও উৎসাহ প্রদানের জন্য "বঙ্গবন্ধু স্কলার" নির্বাচন ও বৃত্তি প্রদানের নিমিত্তে স্নাতকোত্তর পর্যায়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত শিক্ষার্থীদের কাছ থেকে ৫ মে হতে ৯ মে দুপুর ২ টা পর্যন্ত দরখাস্ত আহ্বান করা হয়েছে।

আরও বলা হয়, স্নাতক/সমমান পর্যায়ে উত্তীর্ণসহ স্নাতকোত্তর শিক্ষায় অধ্যয়নরত নিয়মিত শিক্ষার্থী বঙ্গবন্ধু স্কলারশিপ এর জন্য আবেদন করতে পারবে। বৃত্তির জন্য স্বীকৃত শিক্ষাবোর্ড/বিশ্ববিদ্যালয় থেকে প্রাপ্ত সার্টিফিকেট এর মধ্যে ৩টিতেই প্রথম বিভাগ থাকতে হবে অথবা এসএসসি ও এইচএসসি তে জিপিএ ৫ স্নাতকে সিজিপিএ ৩.৭০ থাকতে হবে। 

সরকারের এমন কোনো উৎস হতে স্কলারশিপপ্রাপ্ত নয় এমন শিক্ষার্থী, ফৌজদারি অপরাধে দন্ডিত হলে আবেদনের যোগ্য বলে বিবেচিত হবে না। আবেদনপত্রের সাথে এসএসসি, এইচএসসি ও স্নাতক (সম্মান) পরীক্ষার সনদ, নম্বরপত্র ও এক্সট্রা কারিকুলার অ্যাচিভমেন্ট`র সনদ ও প্রয়ােজনীয় কাগজ পত্রের অনুলিপি অবশ্যই সত্যায়িত করে সংযােজন করতে হবে।

উল্লেখ্য, নির্ধারিত তারিখের মধ্যে নির্ভুলভাবে ফরম পূরণ করে প্রয়োজনীয় কাগজপত্র রেজিস্ট্রার দপ্তরে জমা দিতে হবে। আবেদনের জন্য নির্ধারিত ফরম (www.pmeat.gov.bd ) ওয়েবসাইটেও পাওয়া যাবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer