Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জবি ছাত্রী হলের নতুন প্রভোস্ট শামীমা, হাউজ টিউটর প্রতিভা

জবি প্রতিনিধি

প্রকাশিত: ০১:৩০, ৫ মার্চ ২০২১

প্রিন্ট:

জবি ছাত্রী হলের নতুন প্রভোস্ট শামীমা, হাউজ টিউটর প্রতিভা

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) একমাত্র ছাত্রীহল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের নতুন প্রভোস্ট হিসেবে অনুজীব বিজ্ঞানের অধ্যাপক ড. শামীমা বেগম এবং আধুনিক ভাষা ইনিস্টিটউটের সহযোগী অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকারকে আবাসিক শিক্ষক নিযুক্ত করা হয়েছে।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের রেজিষ্টার প্রকৌশলী মোঃ ওহিদুজ্জামান স্বাক্ষরিত দুইটি পৃথক অফিস আদেশে এসব তথ্য জানানো হয়।

অফিস আদেশ দুইটিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. শামীমা বেগমকে ২ (দুই) বছরের জন্য বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলের প্রভোষ্ট এবং বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা ইনিস্টিটউট এর সহযোগী অধ্যাপক ড. প্রতিভা রানী কর্মকারকে দুই বছরের জন্য বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল এর আবাসিক শিক্ষক হিসেবে নিযুক্ত করা হলো। তারা বিধি মোতাবেক ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন। এ আদেশ ৪ মার্চ ২০২১ থেকে কার্যকর হবে।

হল প্রভোস্টের দ্বায়িত্ব প্রাপ্তির পর অধ্যাপক ড. শামীমা বেগম বলেন, "আমার উপর দায়িত্ব ভালভাবে পালন করতে চাই। উপাচার্য মহোদয়কে ধন্যবাদ। সবাইকে সাথে নিয়ে এগিয়ে যেতে চাই। ছাত্রীদের ভাল হয় এমন সব কাজ করতে চাই।"

নবনিযুক্ত আবাসিক শিক্ষক প্রতিভা রানী কর্মকার বলেন, "দায়িত্ব পাওয়ার চেয়ে পালন করা কঠিন কাজ। আমি ভালভাবে দায়িত্ব পালনে সবার সহযোগীতা চাই। এখনো অনেক কাজ বাকি, যেতে হবে বহুদূর।"

উল্লেখ্য, গত ২০ অক্টোবর, ২০২০ বিশ্ববিদ্যালয়ের ১৫ তম প্রতিষ্ঠাবার্ষিকীতে উপাচার্য ড. মীজানুর রহমান একমাত্র এই ছাত্রী হলের শুভ উদ্বোধন করেন। ১৬ তলা হলটির ১৫৬টি কক্ষে চারজন করে মোট ৬২৪ জন ছাত্রী থাকতে পারবেন। এর আগে হল প্রভোষ্ট এর দায়িত্ব পালন করেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. আনোয়ারা বেগম।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer