Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

জন্মদিনে সাহিত্যরত্ন আশরাফ হোসেনকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:৪৯, ২৯ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

জন্মদিনে সাহিত্যরত্ন আশরাফ হোসেনকে স্মরণ

ছবি : বহুমাত্রিক.কম

মৌলভীবাজার : ১২৬ তম জন্মবার্ষিকীতে নানা আয়োজনে স্মরণ করা হল মৌলভীবাজারের কমলগঞ্জে সাহিত্যরত্ন, কাব্যবিনোদ, পুরাতত্ত্ববিদ ও লোক সাহিত্য গবেষক আশরাফ হোসেনকে।

মুন্সীবাজার লোকায়ত সাহিত্য সাংস্কৃতিক পরিষদ এর আয়োজনে রোববার সন্ধ্যায় স্থানীয় একটি প্রতিষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। লোকায়ত সাহিত্য সাংস্কৃতিক পরিষদের আহবায়ক কবি নিখিল কান্তি গোস্বামীর সভাপতিত্বে ও আশরাফ হোসেন ট্রাষ্ট এর মহাসচিব হোসেন জুবায়ের এর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট কবি শহীদ সাগ্নিক। প্রধান আলোচক হিসাবে উপস্থিত ছিলেন সাংবাদিক নুরুল মোহাইমীন মিল্টন।

আলোচনার শুরুতে আশরাফ হোসেন এর জীবন ও কর্মের উপর প্রতিবেদন পাঠ করেন রাজনৈতিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব অমলেশ শর্ম্মা। আলোচনায় অংশ নেন কবি ডা. অবনী শর্ম্মা, কমলকুঁড়ি পত্রিকার সম্পাদক পিন্টু দেবনাথ, কবি শহীদুর রহমান, আব্দুল হাই ইদ্রিছী, হিফজুর রহমান তুহিন, শিক্ষক শমশের আলী, মাদ্রাসা শিক্ষক হোসেন সাইদুল, মরমী গীতিকার আনোয়ার হোসেন প্রমুখ।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জায়েদ হোসেন, জাকির হোসেন, টিপু সুলতান, ছাদি হোসেন লিমন প্রমুখ। বক্তরা আশরাফ হোসেন এর স্মৃতি ও কর্মময় জীবন তুলে ধরে তাঁর আদর্শ চেতনাকে লালন করে নতুন প্রজন্মকে উৎসাহিত করার জন্য একটি পাঠাগার ও ফাউন্ডেশন গড়ে তোলার জন্য উত্তরাধীকারীদের আহবান জানান। আলোচনা সভা শেষে অনুষ্ঠানে সংগীত ও কবিতা আবৃত্তি করা হয়।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer