Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

জনতা ব্যাংকের ৩৬০ টি শাখা খোলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৫, ২৯ মার্চ ২০২০

প্রিন্ট:

জনতা ব্যাংকের ৩৬০ টি শাখা খোলা

ঢাকা: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি চলছে। কিন্তু গ্রাহকের লেনদেনের সুবিধার্থে এসময়ে ব্যাংকের প্রয়োজনীয় শাখা খোলা রয়েছে।

রোববার সারাদেশে জনতা ব্যাংকের ৩৬০টি শাখা খোলা ছিল। এসব শাখায় এদিন প্রায় ২০ হাজার লেনদেন সম্পন্ন হয়। এর মধ্যে আমদানি ব্যয় পরিশোধ বা বৈদেশিক লেনদেনও ছিল।

এ বিষয়ে জনতা ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা আবদুস সালাম আজাদ বলেন,‘অন্যান্য জরুরী সেবা প্রদানকারি প্রতিষ্ঠানের ন্যায় ব্যাংকও চালু রাখা হয়েছে। আজ সারাদেশে আমাদের ৩৬০টি শাখা খোলা ছিল। যেখানে গ্রাহকরা স্বাভাবিকভাবে লেনদেন করতে পেরেছেন।’

তিনি জানান,করোনাভাইরাসের কারণে প্রতিটি শাখায় সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে, যাতে ব্যাংকের কর্মী ও গ্রাহকরা এর সংক্রমন এড়াতে পারেন।ব্যাংকে প্রবেশের আগে হ্যান্ড স্যানিটাইজার দিয়ে গ্রাহকের হাত পরিষ্কার করা হচ্ছে। এছাড়া ব্যাংকাররা সবাই মাস্ক, হ্যান্ড গ্লোবস পরে অফিস করছেন।

আবদুস সালাম আজাদ বলেন,গ্রাহকরা যেন সার্বক্ষণিক টাকা উত্তোলন করতে পারেন, এজন্য জনতা ব্যাংকের এটিএম বুথগুলোয় পর্যাপ্ত নোট সরবরাহ করা হচ্ছে।

ব্যাংক সকাল ১০টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত খোলা থাকলেও গ্রাহক লেনদেনের সময় ২ ঘন্টা। কেন্দ্রিয় ব্যাংকের নির্দেশনা অনুযায়ী, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত গ্রাহকরা লেনদেন করতে পারছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer