Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ছয় মাস পর খুললো তাজমহলের দরজা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৫১, ২১ সেপ্টেম্বর ২০২০

প্রিন্ট:

ছয় মাস পর খুললো তাজমহলের দরজা

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে ছয় মাস বন্ধ থাকার পর খুলে দেওয়া হয়েছে ভারতের অন্যতম পর্যটন স্থান তাজমহল।সোমবার সকাল ৮টায় তাজমহল পর্যটকদের জন্য খুলে দেওয়া হয়। করোনার প্রাদুর্ভাব শুরুর পর গত ১৭ মার্চ থেকে তাজমহল বন্ধ করে দেওয়া হয়। খবর বিবিসির

খোলার আগে তাজমহলের পুরো এলাকা জীবাণুমুক্ত করা হয়। সব কর্মকর্তাদের মাস্ক ও ফেস শিল্ড পরে থাকতে দেখা গেছে।প্রতিদিন সপ্তমাশ্চর্য তাজমহল দেখতে পাবেন ৫ হাজার দর্শণার্থী।

কর্তৃপক্ষ জানিয়েছে, সরকারি নির্দেশনা অনুযায়ী মাস্ক পরা, সামাজিক দূরত্ববিধি রক্ষা ও হাত জীবাণুমুক্ত করার মতো স্বাস্থ্যবিধিগুলো মেনে চলতে হবে। প্রবেশদ্বারে তাপমাত্রা পরীক্ষা করা হবে। কাউন্টার খুলবে না। দর্শণার্থীদের টিকিট কাটতে হবে অনলাইনে।

পর্যটকরা সেলফি ও একক ছবি তুলতে পারবেন, তবে গ্রুপ ছবি তোলায় রয়েছে নিষেধাজ্ঞা।প্রতি বছর তাজমহল দর্শন করেন ৭০ থেকে ৮০ লাখ পর্যটক।

ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা ৫৪ লাখ ছাড়িয়েছে। তাজমহল অবস্থিত উত্তর প্রদেশে। করোনায় আক্রান্তের দিক থেকে প্রদেশটির অবস্থান পঞ্চম।

এর আগে, তাজমহল পর্যটকদের জন্য বন্ধ রাখা হয় দুইবার, ১৯৭৮ সালে বন্যার কারণে আর ১৯৭১ সালে ভারত-পাকিস্তানের মধ্যে যুদ্ধের জন্য।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer