Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ছয় জেলায় বইছে শৈত্যপ্রবাহ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:০৬, ৫ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

ছয় জেলায় বইছে শৈত্যপ্রবাহ

দেশের ছয় জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। ফলে শীতের তীব্রতা বৃদ্ধি পাওয়ায় কাহিল হয়ে পড়ছে মানুষ। বিশেষ করে উত্তরাঞ্চলে শীতের তীব্রতা বেশি। হাড় কাঁপানো শীতে ছিন্নমূল ও নিম্ন আয়ের মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছে।

আবহাওয়া অফিস বলছে, নীলফামারী, পঞ্চগড়, কুড়িগ্রাম, পাবনা, নওগাঁ ও চুয়াডাঙ্গা জেলার ওপর দিয়ে মৃদু শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে। এই শৈত্যপ্রবাহ অব্যাহত থাকতে পারে।

মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায় ৯.২ ডিগ্রি সেলসিয়াস। এ ছাড়া একাধিক জায়গার তাপমাত্রাও ছিল ১০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে। গতকাল সন্ধ্যা ৬টা পর্যন্ত বদলগাছিতে ৯.৪ ডিগ্রি সেলসিয়াস, ঈশ্বরদী ও চুয়াডাঙ্গায় ৯.৫ ডিগ্রি সেলসিয়াস, শ্রীমঙ্গলে ৯.৬ ডিগ্রি সেলসিয়াস, রাজারহাটে ৯.৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে সকাল পর্যন্ত দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে এবং তা দেশের উত্তর-পশ্চিমাঞ্চলে দুপুর পর্যন্ত অব্যাহত থাকতে পারে।

এছাড়া সারাদেশে রাত এবং দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামী দুই দিনের আবহাওয়া সামান্য পরিবর্তন হতে পারে এবং বর্ধিত পাঁচ দিনে রাতের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

আবহাওয়ার পূর্বাভাসে আরো বলা হয়, উপ-মহাদেশীয় উচ্চচাপ বলয়ের বাড়তি অংশ পশ্চিমবঙ্গ ও এর আশপাশ এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer