Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ছুটি মিলল সাকিবের : যাচ্ছেন না নিউজিল্যান্ডে

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৮:১৫, ৬ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

ছুটি মিলল সাকিবের : যাচ্ছেন না নিউজিল্যান্ডে

পারিবারিক কারণে নিউজিল্যান্ড সফরে খেলতে চাননি সাকিব। সে জন্য বিসিবিকে লিখিত চিঠি দিয়েছিলেন দেশ সেরা এ অল রাউন্ডার। সোমবার সংবাদ সম্মেলনে সাকিবের ছুটি মঞ্জুরের কথাটি নিশ্চিত করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এর আগে বছরের শুরুর দিকে বাংলাদেশের নিউজিল্যান্ড সফর থেকে ছুটি নিয়েছিলেন সাকিব আল হাসান। টাইগারদের এবারের সফরেও যাচ্ছেন না তিনি। দুই ম্যাচের টেস্ট সিরিজকে সামনে রেখে দল ঘোষণার পর এক চিঠিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) কাছে ছুটি চান এ অলরাউন্ডার।

সাকিবকে অন্তর্ভুক্ত করেই শনিবার (৪ ডিসেম্বর) ১৮ সদস্যের দল ঘোষণা করে বিসিবি। এর আগে সাকিব জানিয়েছিলেন, পারিবারিক কারণে কিউই সফরে যেতে চান না তিনি। এবার লিখিতভাবেও বিসিবিকে সেই কথা জানান সাকিব। একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছে। সাকিব নাকি বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন চৌধুরীকে এ ব্যাপারে চিঠি দিয়েছেন।

এদিকে পারিবারিক কিংবা ব্যক্তিগত কারণে ছুটি চাওয়ার অধিকার যে কোনো ক্রিকেটারের আছে। তাই নিউজিল্যান্ড সিরিজে সাকিবের ছুটি দলে তেমন কোনো প্রভাব পরবে না বলে মনে করেন বিসিবি পরিচালক সাজ্জাদুল আলম ববি।

২০২২ সালের ১ জানুয়ারি থেকে শুরু হবে প্রথম টেস্ট, মাউন্ট মঙ্গানুইতে। ৯ জানুয়ারি শুরু হবে সিরিজের দ্বিতীয় টেস্ট, ক্রাইস্টচার্চে। ২০১৬-১৭ মৌসুমে নিউজিল্যান্ড সফরে মাউন্ট মঙ্গানুইয়ের বে ওভালে দুটি টি-টোয়েন্টি খেলেছিল বাংলাদেশ। এবারের সফরে এখানে প্রথমবারের মতো টেস্ট খেলবে লাল-সবুজের প্রতিনিধিরা। অন্যদিকে ক্রাইস্টচার্চে বাংলাদেশ খেলে প্রায় সফরগুলোতেই।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer