Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ছাড়া পেলেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১১:৪৯, ৯ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

ছাড়া পেলেন ব্রাজিলের সাবেক প্রেসিডেন্ট লুলা

ঢাকা : দক্ষিণ আমেরিকার দেশ ব্রাজিলের সাবেক সমাজতান্ত্রিক প্রেসিডেন্ট লুইস ইনাসিও লুলা ডা সিলভা অবশেষে ছাড়া পেয়েছেন।দেড় বছরেরও বেশি কারাদণ্ড ভোগ করার পর শুক্রবার মুক্তি পেলেন দেশটির বামপন্থীদের এই আইকন।

অপরাধীদের কারাগারে পাঠানোর নিয়ম বাতিলে দক্ষিণ আমেরিকার দেশটির সর্বোচ্চ আদালতের অধিকাংশ বিচারক সায় দেয়ায় আরও কয়েক হাজার বন্দির মুক্তির সম্ভাবনা তৈরি হয়েছে।-এএফপিদক্ষিণাঞ্চলীয় শহর কুরিতিবায় কেন্দ্রীয় পুলিশের প্রধান কার্যালয় থেকে কালো টি-শার্ট ও স্যুট জ্যাকেট পরিহিত লুলা বের হওয়ার সময় মুষ্টিবদ্ধ হাত উঁচিয়ে বিজয় প্রকাশ করেন।

এসময় হাজার হাজার জনতা ও সাংবাদিকরা তাকে ঘিরে ধরেন। উচ্ছ্বসিত লোকজনের সামনে ভগ্নকণ্ঠে বক্তৃতা দেয়ার সময় দরিদ্র-নিপীড়িত মানুষের পক্ষে লড়াইয়ের প্রতিশ্রুতির কথা জানিয়েছেন তিনি।ব্রাজিলের অর্থনৈতিক নীতি ও বর্তমান ডানপন্থী প্রেসিডেন্ট জাইর বোলসোনারোরও সমালোচনা করেন লুলা ডা সিলভা।

মানুষের উল্লাস ও আতশবাজিতে তার কণ্ঠ অস্পষ্টভাবে শোনা যাচ্ছিল। তিনি বনে, লোকজন ক্ষুধার্ত, তাদের কোনো কর্মসংস্থান নেই। নাগরিকরা উবারে কাজ করেন এবং ঘরে ঘরে পিৎজা সরবরাহ করছেন।গত বছরের প্রেসিডেন্ট নির্বাচনেও তারই জয়ের সম্ভাবনা বেশি ছিল বলে বিভিন্ন জনমত জরিপে দেখা গেছে।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer