Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

ছাদখোলা বাসে চ্যাম্পিয়নদের বরণ করবে বাংলাদেশ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৩২, ২০ সেপ্টেম্বর ২০২২

প্রিন্ট:

ছাদখোলা বাসে চ্যাম্পিয়নদের বরণ করবে বাংলাদেশ

এবার বাফুফে ইতিহাসগড়া বাংলার মেয়েদের বরণ করার জন্য বিস্তর প্রস্তুতি নিয়েছে। ছাদখোলা বাসেই করা হবে চ্যাম্পিয়নদের বরণ। মঙ্গলবার বাফুফের একাধিক কর্মকর্তা এমনটাই জানিয়েছেন।

এর আগে বাংলাদেশ নারী ফুটবল দলের খেলোয়াড় সানজিদার একটি স্ট্যাটাস ভাইরাল হয়।

সেখানে তিনি লিখেছিলেন, ‘ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনী কে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই’।

সানজিদার এই স্ট্যাটাসে মন ছুঁয়ে গেছে সবার। রাতে নেপালের দশরথে রেফারির শেষ বাশি বাজার পর যেন ছাদখোলা বাসে সংবর্ধনা দেয়ার দাবি গণদাবীতে পরিণত হয়েছে।

সানজিদাদের সেই আক্ষেপ মেটাতে ও বাংলার ক্রীড়াপ্রেমীদের দাবিতে সাড়া দিয়ে ছাদখোলা বাসের ব্যবস্থা করছে সরকারের পরিবহন সংস্থা বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)।

বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম বলেন, নারী ফুটবলের এই অর্জনে আমরা গর্বিত। তাদের সংবর্ধনা দিতে বিআরটিসির একটি ডাবল ডেকার বাসের ছাদ খুলে ফেলা হয়েছে। একইসঙ্গে বসার আসনগুলো সরিয়ে ফেলারও কাজ চলছে। মঙ্গলবার রাতের মধ্যে বাসটি প্রস্তুত হয়ে যাবে। আশা করছি, এই প্রচেষ্টা নারী ফুটবল দল ও ফুটবলপ্রেমীদের জন্য কিছুটা হলেও আনন্দ দেবে।

তিনি বলেন, সরকারের পক্ষ থেকে সিদ্ধান্ত আসার সঙ্গে সঙ্গেই এ কাজটা আমরা আমাদের মতিঝিল ডিপোতে শুরু করেছি।

মঙ্গলবার সকাল থেকে বিআরটিসির মতিঝিল ডিপোর একটি ডাবল ডেকার বাসের ছাদ কাটা শুরু হয়। একইসঙ্গে বাসের গায়েও স্টিকার লাগানো হবে।

কাল কৃষ্ণা ও সানজিদারা যখন বাংলাদেশে ফিরবেন, তখন বিমানবন্দরে তাদের অভ্যর্থনা জানাবেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্তারা। সড়কেও হয়তো থাকবেন ফুটবলপ্রেমীরা। তাদের অভিবাদনের জবাব নারী ফুটবলাররা ছাদখোলা বাস থেকেই দিতে পারবেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer