Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

চেলসির নতুন মালিক টড বোয়েলি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:১৬, ৭ মে ২০২২

প্রিন্ট:

চেলসির নতুন মালিক টড বোয়েলি

চেলসিতে অবসান হলো রোমান আব্রামোভিচ যুগের, নতুন মালিক পেয়েছে ইংলিশ ক্লাবটি। ৪ দশমিক ৯ বিলিয়ন ইউরো দিয়ে ক্লাবের মালিকানা কিনেছেন আমেরিকান ব্যবসায়ী টড বোয়েলি। শনিবার এ তথ্য জানায় চেলসি।

বোয়েলি যুক্তরাস্ট্রের বেসবল দল লস অ্যাঞ্জেলেস ডজার্সের মালিক। পাশাপাশি তিনি হোল্ডিং প্রতিষ্ঠান এলডিরিজ ইন্ডাস্ট্রিজের সহপ্রতিষ্ঠাতা এবং এনবিএ দল লস অ্যাঞ্জেলেস লেকার্সে আংশিক শেয়ারও আছে এ ধনকুবেরের।

শেষ মুহূর্তে টড বোয়েলি ছাড়াও চেলসি কেনার জন্য যারা প্রচেষ্টা চালিয়েছিলেন তাদের মধ্যে অন্যতম ইংল্যান্ডের সবচেয়ে ধনী ব্যক্তি স্যার জিম র‌্যাটক্লিফ। ২৯ এপ্রিল চেলসিকে কেনার জন্য ৪ দশমিক ২৫ বিলিয়ন পাউন্ড দাম হাঁকিয়েছিলেন তিনি। তবুও মালিকানা পাননি তিনি।

এর আগে এ মাসের মাঝামাঝি সময়ে চেলসি কেনার জন্য চারটি প্রতিষ্ঠান দরপত্র জমা দিয়েছিল। আমেরিকার বেসবল ক্লাব শিকাগোর কর্ণধার রিকেটস পরিবার চেলসিকে কিনতে বিড করেছিলেন কারান বিলিমোরিয়া। লিভারপুলের সাবেক চেয়ারম্যান ও বর্তমান ব্রিটিশ এয়ারওয়েজের চেয়ারম্যান মার্টিন ব্রুজটনও ছিলেন আগ্রহীদের এই তালিকায়।

ব্রিটেনের বিশিষ্ট নির্মাণকারী সংস্থা নিক ক্যান্ডির সঙ্গে যৌথভাবে দরপত্র দেয় দক্ষিণ কোরিয়ান সংস্থা হানা গোষ্ঠী এবং সি অ্যান্ড পি স্পোর্টস লিমিটেড। নিক চেলসির মালিকানা পেতে ২০০ কোটি পাউন্ড পর্যন্ত দিতে রাজি হয়েছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer