Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

চীনের করোনা ভাইরাস নিয়ে সতর্ক রাশিয়া

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:৪৫, ২২ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

চীনের করোনা ভাইরাস নিয়ে সতর্ক রাশিয়া

ঢাকা : করোনা ভাইরাস প্রতিরোধে চীন থেকে আসা ব্যক্তিদের স্বাস্থ্য পরীক্ষা করে দেখবে রাশিয়া। আর এ জন্য সকল ব্যবস্থা সম্পন্ন হয়েছে বলে মঙ্গলবার নিশ্চিত করেছে রাশিয়ার বিভিন্ন বিমানবন্দরের কর্মকরতারা। খবর রয়টার্সের।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, রাশিয়ার রাজধানী মস্কোর শেরেমেতইয়েভো ও ভিনুকোভো স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা নেয়া হয়েছে। এছাড়া ইয়েকাতেরিনবুর্গ ও ইরকুটস্ক বিমানবন্দরেও করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য পরীক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হয়েছে।

এদিকে করোনা ভাইরাস দেশের জন্য হুমকি বলে মন্তব্য করেছেন রাশিয়ার উপ-স্বাস্থ্যমন্ত্রী সারজেই ক্রাইভোই। সংবাদ সংস্থা ইন্টারফেক্স জানিয়েছে, করোনা ভাইরাস প্রতিরোধে রাশিয়ার প্রতিষেধকের পরীক্ষা চালানো হচ্ছে। আশা করা হচ্ছে এই সপ্তাহের শেষেই রাশিয়ার ল্যাবরেটরিগুলো করোনা ভাইরাস প্রতিরোধে প্রতিষেধক বানানো শুরু করবে।

উল্লেখ্য, চীনের উহান শহরেই গত ডিসেম্বর এই ভাইরাসের আবির্ভাব ঘটে। এদিকে চীনে এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ৯ জনে দাঁড়িয়েছে। এছাড়া প্রতিনিয়ত বাড়তে আক্রান্তের সংখ্যা। এছাড়া এই ভাইরাসে ইতিমধ্যে দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড ও জাপানে আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer