Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

চির নিদ্রায় শায়িত অভিনেতা বাবর

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০৬, ২৬ আগস্ট ২০১৯

প্রিন্ট:

চির নিদ্রায় শায়িত অভিনেতা বাবর

ঢাকা :চির নিদ্রায় শায়িত হলেন অভিনেতা বাবর। এফডিসির জানাজা শেষে সন্ধ্যা ৭টা ৪০ মিনিটের দিকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হয়।

সোমবার বাদ আসর জানাজা হয়। বিকেল ৫টার দিকে এফডিসিতে বাবরের মরদেহ পৌঁছায়। এফডিসির ১৮টি সংগঠন ফুল দিয়ে মরদেহের প্রতি শ্রদ্ধা জানায়।

এ সময় উপস্থিত ছিলেন অভিনেতা ও সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক, অভিনেতা ওমর সানি ও নীরব। উপস্থিত ছিলেন প্রযোজক সমিতির নেতা খোরশেদ আলম খসরু, পরিচালক সমিতির সাধারণ সম্পাদক বদিউল আলম খোকন, পরিচালক সোহানুর রহমান সোহান, পরিচালক শাহীন সুমনসহ বিভিন্ন স্তরের শিল্পী ও কলাকুশলীরা।

দেশীয় চলচ্চিত্রের জনপ্রিয় খল অভিনেতা, পরিচালক ও প্রযোজক খলিলুর রহমান বাবর (৬৭) সকাল ৯টা ১০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

পারিবারিক সূত্রে জানা যায়, গেল বৃহস্পতিবার রাতে স্ট্রোক করলে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সোমবার সকাল ৯টা ১০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চলচ্চিত্রের এই নন্দিত অভিনেতা দীর্ঘদিন ধরেই অসুস্থ ছিলেন। গেল কয়েক বছরে একাধিকবার তাকে হাসপাতালে ভর্তি হতে হয়। রাজধানীর গ্রিন রোডে কমফোর্ট হাসপাতালে থাকাকালীন গ্যাংরিনের (পায়ে পচন) জন্য ডাক্তারের পরামর্শে তার বাঁ পায়ের তিনটি আঙুল ও অস্ত্রোপচারের মাধ্যমে কিছুদিন আগে তার বাঁ পায়ের হাঁটু থেকে নিচের অংশ কেটে ফেলা হয়।

এক সময়ের দাপুটে খল অভিনেতার জন্ম ১৯৫২ সালের ৩ ফেব্রুয়ারি ঢাকার গেন্ডারিয়ায়। খলনায়ক হিসেবে পরিচিতি পাওয়া বাবর প্রথম অভিনয় করেন নায়কের ভূমিকায়। আমজাদ হোসেনের পরিচালনায় ছবির নাম ‘বাংলার মুখ’।
জহিরুল হক পরিচালিত ‘রংবাজ’ চলচ্চিত্রের মাধ্যমে খল নায়ক হিসেবে আত্মপ্রকাশ তার। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer