Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

চিঠি প্রাপ্তির ২ ঘন্টা আগেই বেনাপোল দিয়ে পালান পি কে হালদার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১৯, ১ মার্চ ২০২১

প্রিন্ট:

চিঠি প্রাপ্তির ২ ঘন্টা আগেই বেনাপোল দিয়ে পালান পি কে হালদার

২০১৯ সালের ২৩ অক্টোবর দেশত্যাগ করেন আর্থিক প্রতিষ্ঠানে লুটপাটে জড়িত এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদার ওরফে পি কে হালদার। তার বিদেশগমনে নিষেধাজ্ঞার চিঠি ইস্যুর ২৪ ঘণ্টার মধ্যে বেনাপোল চেকপোস্ট দিয়ে তিনি দেশত্যাগ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আলোচিত প্রশান্ত কুমার (পি কে) হালদার যাতে দেশত্যাগ করতে না পারে সে নির্দেশনাসহ দুদকের চিঠি হাতে পাবার দুইঘন্টা ৯ মিনিট আগেই ২০১৯ সালের ২৩ অক্টোবর বিকেল ৩টা ৩৮ মিনিটে বেনাপোল স্থলবন্দর দিয়ে বাংলাদেশ থেকে ভারতে পালিয়ে যান।

পুলিশের বিশেষ শাখার(এসবি) ইমিগ্রেশন ইউনিটের পক্ষ থেকে সোমবার সুপ্রিম কোর্টে দায়িত্বরত রাষ্ট্রপক্ষের আইনজীবীকে মৌখিকভাবে এ তথ্য জানানো হয়েছে। বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের নেতৃত্বাধীন হাইকোর্ট বেঞ্চে দায়িত্বরত ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক এ তথ্য নিশ্চিত করেছেন।

ইমিগ্রেশন পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তা অ্যাটর্নি জেনারেল কার্যালয়কে এ তথ্য নিশ্চিত করেন।পাসপোর্ট জব্দ থাকার পরও পিকে হালদার কিভাবে দেশত্যাগ করলো এ বিষয়ে আদালতকে জানাতে দুদক ও পুলিশের আইজিপিকে নির্দেশ দেন হাইকোর্ট। এখন পিকে হালদারের দেশত্যাগের এ তথ্য এফিডেভিট করে আদালতে উপস্থাপন করা হবে জানান ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer