Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

চিকিৎসাই নেয়নি : শ্রীপুরে গুরুতর জখমের মামলা

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০৯:০১, ২৬ সেপ্টেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

চিকিৎসাই নেয়নি : শ্রীপুরে গুরুতর জখমের মামলা

গাজীপুর : তুচ্ছ ঘটনার জেরে সাজানো মামলায় প্রতিপক্ষকে ফাঁসানোর চাঞ্চল্যকর তথ্য জানা গেছে। স্থানীয় দালালচক্রের যোগসাজশে চিকিৎসা সনদ ছাড়াই গুরুতর জখমের অভিযোগ এনে জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করে পুলিশ।

গাজীপুরের শ্রীপুর থানায় গত ১৪ সেপ্টেম্বর মামলাটি দায়ের করেন কাওরাইদের শিমুলতলা গ্রামের মোঃ সাহাব উদ্দিন। বাদী মামলার এজাহারে পিতাপুত্রসহ একই পরিবারের ৭জনকে আসামী করেন। আসামীদের বিরুদ্ধে অনধিকার প্রবেশ, হত্যার উদ্দেশ্যে মারপিট, সাধারণ ও গুরুতর জখমসহ চুরি, হুমকি ও হুকুমদানের অভিযোগ আনেন।

প্রাথমিক তথ্য বিবরণীতে দেখা যায়, গুরুতর জখম করার অভিযোগে এক আসামীর বিরুদ্ধে অজামিনযোগ্য ৩২৬ ধারা যুক্ত করেন। এদিকে আসামী পক্ষের আইনজীবী রাজীব আহম্মেদ রাসেল জানান, মামলার ২নং আসামী গ্রেপ্তার হওয়া সারফুল ইসলামের জামিনের আবেদন করা হয় মঙ্গলবার। গাজীপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক জামিন আবেদন নামঞ্জুর করে আগামী ১০ দিনের মধ্যে মামলার তদন্তকারী কর্মকর্তাকে চিকিৎসা সনদ দাখিলের আদেশ দেন।

ঘটনাস্থল শ্রীপুরের শিমুলতলা গ্রামের বাসিন্দারা জানান, তুচ্ছ ঘটনায় বাদীর সাথে আসামীপক্ষের দু-একজনের বাকবিতন্ডা হয়। রক্তাক্ত জখম হওয়ার কোনো ঘটনাই ঘটেনি।
স্থানীয়রা জানায়, মামলার বাদী সাহাবউদ্দিনের ছেলে নাজমুল ইসলাম এলাকার এজন চিহ্নিত ইয়াবাসেবী। সে সম্প্রতি সেচকাজে ব্যবহৃত মটর চুরি থেকে শুরু করে বিভিন্ন অপরাধের সঙ্গে জড়িত। চিহ্নিত সন্ত্রাসীদের নিয়ে নিয়মিত মহড়া দেয় সে। গত ১৩ সেপ্টেম্বর ঘটনাস্থলে বাকবিতন্ডার এক পর্যায়ে ইয়াবাসেবী নাজমুল দলবল নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালায়। এতে বৃদ্ধ আবদুল আউয়ালসহ তাঁর দুই পুত্রবধূ আহত হন।

প্রত্যক্ষদর্শীরা বলেন, এই ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে স্থানীয় কিছু দালালের শরণাপন্ন হয় সাহাবুদ্দিনের পরিবার। স্থানীয়দের দাবি, মোটা অংকের উৎকোচের বিনিময়ে সংশ্লিষ্টদের ‘ম্যানেজ’ করে এই মামলা দায়ের করে তারা এবং দ্রুততার সঙ্গে সারফুল ইসলাম নামে তরুণ এক কৃষককে ধরে নিয়ে যায় পুলিশ। ঘটনার আকস্মিকতায় হতবাক হয়ে যান এলাকাবাসী।

ঘটনার বাস্তবতা এমন হলেও এজাহারে বাদী উল্লেখ করেন, গত ১৩ সেপ্টেম্বর সকাল অনুমান ১০টার দিকে ধারালো অস্ত্র নিয়ে প্রতিপক্ষ আসামীরা বাদীপক্ষকে খুন-জখমের উদ্দেশে মারপিট শুরু করে। বাদীর স্ত্রী নাছিমার মাথায় আসামী সারফুল ইসলাম ধারালো দা দিয়া কোপ মেরে রক্তাক্ত জখম করে। পরে নাছিমাকে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের ডাক্তার জখম চিকিৎসাসহ ভর্তি করেন।

খোঁজ নিয়ে জানা গেছে, হাসপাতালের ভর্তি রেজিস্টারে গত ১৩-১৫ সেপ্টেম্বর তারিখে আদতে ওই নাম-পরিচয়ে কোন রোগী ভর্তি বা চিকিৎসা গ্রহণের তথ্যই পাওয়া যায়নি। এ বিষয়টি সম্পর্কে নিশ্চিত হতে গাজীপুর সিভিল সার্জন কার্যালয়ে গতকাল মঙ্গলবার দুপুরে যোগাযোগ করা হলে অফিসের দায়িত্বশীল একাধিক সূত্রও এ বিষয়টি নিশ্চিত করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক মফিজুর রহমান মল্লিকের কাছে চিকিৎসা সনদের রিক্যুইজিশন প্রদানের বিষয়ে সেলফোনে জানতে চাইলে তিনি বলেন, ‘এটি তদন্তের বিষয়। আপনি জানতে চাইতে পারেন না’।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer