Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

চালকদের ‘ডোপ টেস্ট’ ডিসেম্বর থেকে শুরু

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:৩৪, ১৯ সেপ্টেম্বর ২০১৯

প্রিন্ট:

চালকদের ‘ডোপ টেস্ট’ ডিসেম্বর থেকে শুরু

ঢাকা : মাদকাসক্ত চালকদের চিহ্নিত করতে আগামী ১ ডিসেম্বর থেকে রাজধানীতে চালকদের ‘ডোপ টেস্ট’ করা হবে বলে জানিয়েছেন ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক খন্দকার এনায়েত উল্যাহ। এ সময় তিনি বলেন, ডোপ টেস্টে ধরা পড়লে চালকের লাইসেন্স বাতিলের পাশাপাশি জেলও হতে পারে। রাজধানীর বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই টেস্ট করা হবে বলে জানান তিনি।

বুধবার বিকালে ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনে রাজধানীতে গণপরিবহনের শৃঙ্খলা ফেরানো এবং সড়ক দুর্ঘটনা হ্রাসের লক্ষ্যে পরিবহন মালিক-শ্রমিকদের বিশেষ যৌথ সভায় তিনি একথা জানান।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, ডোপ টেস্টে কেউ ধরা পড়লে জেল দেওয়া হবে। সেখানে ভ্রাম্যমাণ আদালতের থাকবে। পাশাপাশি ডোপ টেস্টের সরঞ্জামও থাকবে। তিনি বলেন, আমরা চুক্তি ভিত্তিক গাড়ি চলাচল বন্ধের জন্য কাজ করছি। চুক্তি ভিত্তিক গাড়ি চলাচল বন্ধে কাউন্টার ভিত্তিক বাস চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রাথমিক ভাবে বসিলা থকে মতিঝিল পর্যন্ত এটি বাস্তবায়ন করা হবে বলে জানান তিনি।

তিনি আরও জানান, ‘দুই মেয়র ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সঙ্গে কথা হয়েছে। এক স্টপেজ থেকে অন্য স্টপেজ পর্যন্ত গাড়ির দরজা সম্পূর্ণ বন্ধ থাকবে। ৮ থেকে ৯ কিলোমিটার বেগে গাড়ি চললে কীভাবে দুর্ঘটনা ঘটে প্রশ্ন তুলে তিনি বলেন, এর অন্যতম কারণ চুক্তি ভিত্তিক গাড়ি চালানো, অসম প্রতিযোগিতা ও মাদক।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer