Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

চাঁনপাড়া ক্যাম্পের আইসি মঞ্জুর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

কাজী রকিবুল ইসলাম, যশোর প্রতিনিধি

প্রকাশিত: ০০:০৬, ২২ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

চাঁনপাড়া ক্যাম্পের আইসি মঞ্জুর বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

যশোর : যশোর সদরের চাঁনপাড়া পুলিশ ক্যাম্পের আইসি মঞ্জুর আলম খানের বিরুদ্ধে বেপরোয়া চাঁদাবাজির অভিযোগ পাওয়া গেছে। যোগদানের পর থেকেই তিনি সন্ত্রাসী লালনের মাধ্যমে অবৈধ টাকা উপার্জনের ধান্ধায় মেতে ওঠেন।

ভূক্তভোগী সূত্রে জানা গেছে, গত ২৯ সেপ্টেম্বর মধ্যরাতে যশোর সদর উপজেলার রায়মানিক গ্রামের প্রবাসী আইয়ুব আলীর বাড়ি বেড়াতে আসেন মালয়েশিয়া প্রবাসী তরিকুল ইসলাম। খবর পেয়ে রাতেই চাঁনপাড়া ক্যাম্পের আইসি মঞ্জুর আলম খান ওই বাড়িতে অভিযান চালান এবং আইয়ুব আলীর স্ত্রীর সাথে অনৈতিকতার অভিযোগে তরিকুল ইসলামকে আটক করে ক্যাম্পে নিয়ে যান। পরে তাকে ইয়াবাসহ পাঁচটি মামলা দিয়ে চালান দেয়ার ভয় দেখিয়ে ২ লাখ টাকা ঘুষ দাবি করেন তিনি।

খবর পেয়ে তরিকুল ইসলামের আত্মীয়-স্বজনরা এসে দারোগা মঞ্জুর আলম খানের সাথে দর কষাকষি করেন। এক পর্যায়ে ৪০ হাজার টাকা ঘুষের বিনিময়ে তরিকুল ইসলামকে পৌর এলাকা থেকে আটক দেখিয়ে ৩৪ ধারায় চালান দেন তিনি। যার নন এফআইআর নং- ৩৩৮/১৮। তরিকুল ইসলাম বাঘারপাড়া উপজেলার ভিটাবল্যা আদমপুর গ্রামের হোসেন আলীর পুত্র। সদরের হামিদপুর মোড়ে নছিমন ও করিমন থেকে অবৈধভাবে টোল আদায়ের জন্য হিরা, মানিক, কাজল, রাজু ও রাসেলের নেতৃত্বে একটি চাঁদাবাজ চক্র গড়ে উঠেছে।

সন্ত্রাসী এ চক্রের পৃষ্টপোষকতা করে দারোগা মঞ্জুর আলম খান এদের কাছ থেকে প্রতি মাসে ২ হাজার টাকা হারে বখরা নিচ্ছেন বলে অভিযোগ উঠেছে। গত ২০ সেপ্টেম্বর বাউলিয়া মোড়ে নছিমনকে সাইড দেওয়া নিয়ে গোলযোগের সূত্র ধরে মুদি দোকানদার আলমগীর হোসেনকে সন্ত্রাসী হিরা, মানিক, রাজু, রাসেল ও কাজল প্রকাশ্য দিবালোকে পিস্তল নিয়ে ধাওয়া করে।

এসময় দারোগা মঞ্জুর আলম খান ঘটনাস্থলে উপস্থিত থাকলেও সন্ত্রাসীদের আটক কিংবা ধাওয়া না করে নীরব ভূমিকা পালন করেন। স্থানীয় জনগণ দারোগার এই নীরব ভূমিকায় বিস্মিত হন। গরুর গোস বাকিতে না দেয়ায় গত ৬ সেপ্টেম্বর দাইতলা বাজারের কসাই ইমারতের বাড়িতে অভিযান চালিয়ে তার ব্যবহৃত মোটর সাইকেলটি আটক করে ক্যাম্পে নিয়ে যান দারোগা মঞ্জুর আলম খান। এরপর ৫ হাজার টাকা ঘুষের বিনিময়ে মোটর সাইকেলটি ছেড়ে দেন তিনি।

রেজিষ্ট্রেশন না থাকায় গত ২৭ সেপ্টেম্বর বালিয়াডাঙ্গা গ্রামের টোকন হোসেনের এ্যাপাসি মোটর সাইকেলটি আটক করেন দারোগা মঞ্জুর আলম খান। পরে ৩ হাজার টাকা ঘুষের বিনিময়ে মোটর সাইকেলটি ছেড়ে দেন তিনি। গত ২৯ সেপ্টেম্বর নড়াইল রোডের তারাগঞ্জ থেকে ভাড়ায় চালিত একটি মোটর সাইকেলসহ লোহাগড়ার আলমগীর নামে এক ব্যক্তিকে আটক করে ৫ হাজার টাকা ঘুষের বিনিময়ে ছেড়ে দেন দারোগা মঞ্জুর আলম খান।

গত ১৬ সেপ্টেম্বর রাতে বাউলিয়া মামুন ইট ভাটা থেকে বৈদ্যুতিক ট্রান্সফরমার চুরি হয়। এ অভিযোগে দারোগা মঞ্জুর আলম খান ওই ইট ভাটার নৈশ প্রহরী রোস্তম আলীকে আটক করেন অতঃপর ১০ হাজার টাকা ঘুষের বিনিময়ে ছেড়ে দেন তাকে।

এছাড়া ২৮ সেপ্টেম্বর দাইতলা গ্রাম থেকে দুই যুবককে ধরে এনে মাদক মামলায় চালান দেয়ার ভয় দেখিয়ে ১৫ হাজার টাকা ঘুষ নেন ঐ দারোগা। ঝুমঝুমপুর বিসিক এলাকার কাঠ ব্যবসায়ী ও বিএনপি নেতা এলোম হোসেনকে নাশকতা মামলায় জড়ানোর ভয় দেখিয়ে তার কাছ থেকে ১০ হাজার টাকা উৎকোচ গ্রহণ করেন দারোগা মঞ্জুর আলম খান।

গত ১২ অক্টোবর মধ্যরাতে হামিদপুর বিলে শ্রমিক নেতা ইন্তাজ আলীর মৎস্য ঘেরে ভুরি ভোজ ও তাস খেলার আয়োজন করা হয়। সরকারী চাকুরী বিধি লঙ্ঘন করে দারোগা মঞ্জুর আলম খান ওই অনুষ্ঠানে অংশ নেন এবং তাস খেলায় মেতে ওঠেন। অনুষ্ঠানে এলাকার বেশ কিছু চিহ্নিত সন্ত্রাসী উপস্থিত থাকলেও তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নেননি তিনি। এভাবে চাঁনপাড়া ক্যাম্পের আইসি মঞ্জুর আলম খান আইন শৃংখলা রক্ষার পরিবর্তে ঘুষ দুর্নীতিতে মেতে উঠেছেন।

ইতিপূর্বে তিনি কেশবপুর উপজেলায় চাকুরী করা কালীন সময়ে কর্তব্য কাজে অবহেলার দায়ে ৬ মাস যশোর পুলিশ লাইনে ক্লোজ থাকেন। বর্তমানে তার বিরুদ্ধে বিভাগীয় মামলাও চলছে। এসব বিষয়ে যশোর সদরের চাঁনপাড়া ক্যাম্পের আইসি এসআই মঞ্জুর আলম খানের সাথে যোগাযোগ করা হলে তিনি সব অভিযোগ অস্বীকার করেন। ভূক্তভোগী মহল তদন্ত সাপেক্ষে চাঁনপাড়া ক্যাম্পের আইসি মঞ্জুর আলম খানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer