Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

চাঁদাবাজি: শরীয়তপুরের তিন পুলিশ সাময়িক বহিষ্কার

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:১৫, ১০ মে ২০১৯

প্রিন্ট:

চাঁদাবাজি: শরীয়তপুরের তিন পুলিশ সাময়িক বহিষ্কার

চট্টগ্রাম-খুলনা মহাসড়কের শরীয়তপুর অংশে চাঁদাবাজির অভিযোগে শুক্রবার শরীয়তপুরের তিন পুলিশ সদস্যকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। খবর ইউএনবি’র 

পাশাপাশি অভিযোগ তদন্তে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) তানভীর হায়দার শাওনের নেতৃত্বে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। বহিষ্কৃত তিন পুলিশ সদস্য হলেন- এটিএ এসআই মো. কুদ্দুস, ডিএসআই গোলাম মোস্তফা ও ট্রাফিক পুলিশের কনস্টেবল সুব্রত।

অভিযুক্ত পুলিশ সদস্যদের বিরুদ্ধে শরীয়তপুরের আংগারিয়া থেকে নরসিংহপুর পর্যন্ত ৩৫ কিলোমিটার সড়কের ৫ থেকে ৮টি পয়েন্টে প্রকাশ্যে চাঁদা আদায়ের অভিযোগ রয়েছে। পাশাপাশি গাড়ির চালক ও মালিকদের কাছ থেকে মাসিক চুক্তিতে চাঁদা নেয়ার অভিযোগ রয়েছে।

পুলিশ সুপার আব্দুল মোমেন বলেন, চাঁদাবাজির অভিযোগ ওঠার পর তিন পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী ৭ দিনের মধ্যে তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেবে।

‘তদন্তে অভিযোগ প্রমাণিত হলে এদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে এবং তদন্তে আরও কেউ চাঁদাবাজির সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে,’ যোগ করেন তিনি।

সংশ্লিষ্টরা জানান, চট্টগ্রাম-খুলনা মহাসড়কের শরীয়তপুর অংশ দিয়ে প্রতিদিন ৪০০ থেকে ৫০০ যানবাহন যাতায়াত করে। সেই সঙ্গে জেলার ট্রাক শ্রমিক ইউনিয়নের আওতায় রয়েছে আরও পাঁচ শতাধিক পরিবহন।

আংগারিয়া বাজার, মনোহার বাজার, হিন্দুপাড়া স্কুল মোড়, রুদ্রকর, বুড়িরহাট, ভেদরগঞ্জসহ প্রায় ৮টি পয়েন্টে পুলিশের চাঁদাবাজিতে অতিষ্ঠ ছিল গাড়ির চালক ও মালিকরা।

চালকদের অভিযোগ, ছোট পিকআপ ও ট্রাক প্রতি ১০০ থেকে ৫০০ টাকা এবং বড় ট্রাক প্রতি ৫০০ থেকে ১ হাজার টাকা টাকা চাঁদা দিতে হয় পুলিশকে। চাঁদা দিলে গাড়ির কাগজ না থাকলেও কোনো সমস্যা নেই। আর চাঁদা না দিলে গাড়ির কাগজপত্র সব ঠিক থাকলেও গাড়ি আটকে হয়রানি করা হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer