Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

‘চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দিবে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিট

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২১:৪৭, ১৫ মার্চ ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

‘চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দিবে বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিট

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ. ক. ম. মোজাম্মেল হক বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির মাধ্যমে খুব শিগগির চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দিবে বাংলাদেশ। বিশ্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে নেতৃত্বদানের উপযোগী করে গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয়কে সকল ধরণের সহায়তা করা হবে।

বৃহস্পতিবার সকালে মন্ত্রীর বাসভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মুনাজ আহমেদ নূর ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা- কর্মচারীদের সাক্ষাৎকালে এ কথা বলেন তিনি। এসময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এ বছর (২০১৯ সালে) স্বাধীনতা পুরস্কারে ভূষিত হওয়ায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আরো বলেন, উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে খুব দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়টিকে একটি অবস্থানে দাঁড় করিয়েছেন। আগামী মে থেকে শুরু হবে জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের ক্লাস। এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ আশরাফউদ্দিন উপস্থিত ছিলেন।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর জানান,  ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯৭১ সালের ১৯ মার্চ পাকিস্তানি দখলদার বর্বর হানাদার বাহিনীর বিরুদ্ধে গাজীপুর থেকে সর্বপ্রথম মাননীয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর নেতৃত্বে প্রথম প্রতিরোধ গড়ে ওঠে। জীবনবাজী রেখে গাজীপুরে তিনি সংগ্র্রাম করে আমাদের স্বাধীনতা উপহার দিয়েছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer