Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

চট্টগ্রামে সব বিনোদনকেন্দ্র বন্ধ ঘোষণা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৭, ১ এপ্রিল ২০২১

প্রিন্ট:

চট্টগ্রামে সব বিনোদনকেন্দ্র বন্ধ ঘোষণা

করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে যাওয়া নিষিদ্ধ করেছে জেলা প্রশাসন। শুধু পতেঙ্গা সমুদ্র সৈকত নয়, নগরীর সব বিনোদন কেন্দ্র এ নির্দেশের আওতাধীন থাকবে। সেইসঙ্গে সব সিনেমা হল, থিয়েটার হল, যে কোনো ধরনের মেলা বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে গণবিজ্ঞপ্তি প্রকাশের মাধ্যমে এ নির্দেশনা জারি করা হয়। ১ এপ্রিল থেকে ১৪ এপ্রিল পর্যন্ত এ নিষেধাজ্ঞা জারি করেছেন জেলা প্রশাসক মমিনুর রহমান।

এদিকে, পতেঙ্গা সৈকতে কোনও দর্শনার্থীদের প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। আগে যারা প্রবেশ করেছে, তাদেরকেও দ্রুত সরিয়ে নেয়া হয়েছে।

এছাড়া জেলা প্রশাসনের পক্ষ থেকে পাঠানো চিঠিতে সব ধরনের রাজনৈতিক, সামাজিক জনসমাগম সীমিত করতে বলা হয়েছে। সেইসঙ্গে বেশি সংক্রমণযুক্ত এলাকায় জনসমাগম নিষিদ্ধ করতে বলা হয়েছে।বিয়ে, জন্মদিনসহ যে কোনো ধরনের সামাজিক অনুষ্ঠান নিরুৎসাহিত করতেও চিঠিতে বলা হয়েছে।

বিদেশ থেকে আগত যাত্রীদের ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন নিশ্চিত করা, সব শিক্ষা প্রতিষ্ঠান ও কোচিং সেন্টার বন্ধ রাখা, অপ্রয়োজনীয় ঘোরাফেরা, আড্ডা বন্ধ করাসহ জরুরি প্রয়োজন ছাড়া রাত দশটার পর বাইরে বের হওয়া যাবে না বলেও ওই নির্দেশনায় বলা হয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer