Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

চট্টগ্রাম বিমানবন্দরে ‘মুজিব কর্নার’ উদ্বোধন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৭, ১৭ মার্চ ২০২১

প্রিন্ট:

চট্টগ্রাম বিমানবন্দরে ‘মুজিব কর্নার’ উদ্বোধন

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম শাহ আমানত বিমান বন্দরে ‘মুজিব কর্নার’ উদ্বোধন করা হয়েছে। বঙ্গবন্ধুর বর্ণিল জীবণের বিভিন্ন দিক তুলে ধরে এ কর্নারটিকে পরিকল্পিতভাবে সাজানো হয়েছে।

বাংলাদেশ সিভিল এভিয়েশনের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান আজ বুধবার সকাল সাড়ে ১১ টায় ঢাকা থেকে ভার্চ্যুয়ালি এ কর্নার উদ্বোধন করেন। বাংলাদেশ বিমানের নতুন ব্যবস্থাপনা পরিচালক আবু সালেহ মোস্তফা কামাল চট্টগ্রাম বিমান বন্দরে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অন্যান্যের মধ্যে শাহ আমানতের এয়ারপোর্ট ম্যানেজার মো. ফরহাদ হোসেন খান এ সময় উপস্থিত ছিলেন।

বিমান বন্দর সূত্র জানায়, শাহ আমানতের ইন্টারন্যাশনাল ডিপারচার লাউঞ্জে মুজিব কর্নার স্থাপন করা হয়েছে। স্বাধীন বাংলাদেশের অভ্যুদয়ের ঐতিহাসিক দলিল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের উল্লেখযোগ্য দিকগুলো এখানে সুন্দরভাবে তুলে ধরা হয়েছে। পাশাপাশি ব্যক্তিগত জীবন ও স্বাধীনতা পরবর্তী স্মরণীয় মুহূর্তগুলো ঐতিহাসিক ছবি ব্যবহারের মধ্য দিয়ে ফুটিয়ে তোলা হয়েছে। বঙ্গবন্ধুর জীবনী ও তাঁকে নিয়ে লেখা অসংখ্য বই এ কর্নারে স্থান পেয়েছে। আরামদায়ক সোফায় সজ্জিত শীতাতপ ও শব্দ নিয়ন্ত্রক এ কক্ষে যে কোনো যাত্রী মুজিব কর্নারে এসে জাতির পিতা সম্পর্কে নিজের জানার পরিধিকে সমৃদ্ধ করতে পারবেন।

এয়ারপোর্ট ম্যানেজার মো. ফরহাদ হোসেন খান বাসস’কে বলেন, ‘বঙ্গবন্ধুর বর্ণিল রাজনৈতিক জীবনকে পরবর্তী প্রজন্মের কাছে যথাযথভাবে তুলে ধরার লক্ষ্যে আমাদের এ প্রয়াস। আমরা বিশ^াস করি, বঙ্গবন্ধু ও বাংলাদেশের মহান স্বাধীনতা সংগ্রাম নিয়ে সঠিক ইতিহাস তুলে ধরা গেলে তরুণ প্রজন্ম আর কখনো বিকৃতির বেড়াজালে আটকা পড়বে না। আমাদের প্রত্যেক নাগরিকেরই উচিত, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে জানা।’

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer