Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

ঘোড়ার খামারে বিল গেটস কন্যার বিয়ে আজ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১০:২৬, ১৬ অক্টোবর ২০২১

প্রিন্ট:

ঘোড়ার খামারে বিল গেটস কন্যার বিয়ে আজ

বিশ্বের অন্যতম ধনী বিল গেটস ও মিলিন্ডা গেটসের বড় মেয়ে জেনিফার গেটস বিয়ের পিঁড়িতে বসতে যাচ্ছেন আজ। দীর্ঘদিনের বন্ধু মিশরের মুসলিম যুবক নায়েল নাসেরকে (৩০) বিয়ে করতে যাচ্ছেন ২৫ বছরের তরুণী জেনিফার। সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি নিজেই বিষয়টি নিশ্চিত করেছেন।

নিউ ইয়র্ক পোস্টের এক খবরে বলা হয়, শনিবার নর্থ সালেমের ১৬ মিলিয়ন মার্কিন ডলারের ঘোড়ার খামারে তাদের বিয়ে অনুষ্ঠিত হবে। ২০১৮ সালে স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক শেষ করার পর জেনিফারের বাবা-মা খামারটি তাকে উপহার হিসেবে দিয়েছিলেন।

জেনিফার গেটসের হুবু স্বামী নাসেরের বাড়ি মিশরে। তবে বড় হয়েছেন কুয়েতে। স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক ডিগ্রি লাভ করা নাসের ইংরেজি, ফরাসি ও আরবিতে বেশ সাবলীল। ছোটবেলা থেকেই নাসেরের ঘোড়দৌড়ের শখ। মাত্র পাঁচ বছর বয়স থেকেই তার ঘোড়া চালনা শুরু। এখন তিনি একজন পেশাদার ‘ইকোয়েস্ট্রেইন’ (ঘোড়ার কসরত প্রদর্শনকারী)।

জানা যায়, স্ট্যান্ডফোর্ড বিশ্ববিদ্যালয়েই নাসের ও জেনিফারের পরিচয় হয়। জেনিফার ২০১৮ সালে সেখান থেকে হিউম্যান বায়োলজিতে স্নাতক ডিগ্রি লাভ করেন। শখের বশে জেনিফারও মাঝে মাঝে ঘোড়া চালনা করেন। জেনিফার বলেন, ‘ঘোড়া আমাদের জীবনের একটি অংশ মাত্র। আমরা দুজনেই খেলাটি পছন্দ করি। সে একজন পেশাদার, আমি শখ থেকে এই খেলাটি করি। ঘোড়ার প্রতি আমাদের ভালোবাসা এবং আবেগ আমরা ভাগ করে নিয়েছি।’

ফক্স নিউজ জানায়, বিয়ের অনুষ্ঠানটি হবে ১২৪ একরের জমির ওপর স্থাপিত ঐ খামারে। গেটস পরিবারের কর্মীরা ইতিমধ্যে রাজকীয় এই বিয়ে অনুষ্ঠান আয়োজনে তোড়জোড় শুরু করেছে। ২০২১ সালের শুরুতে আংটি বদল করেছেন জেনিফার আর নাসের। নাসেরের ক্যালিফোর্নিয়ার সান দিয়েগোতে একটি ব্যবসা রয়েছে। বিয়ের পর সান দিয়েগোতে সংসার শুরু করবেন জেনিফার-নাসের।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer