Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

ঘরে বসেই অনলাইনে পাবেন জাতীয় পরিচয়পত্র

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৩৮, ৫ এপ্রিল ২০২০

প্রিন্ট:

ঘরে বসেই অনলাইনে পাবেন জাতীয় পরিচয়পত্র

ঢাকা : করোনাভাইরাসের এই দুর্যোগের মধ্যেই ঘরে বসে অনলাইনে জাতীয় পরিচয়পত্র সেবা শুরু করেছে নির্বাচন কমিশন। এখন থেকে অনলাইনের মাধ্যমে নতুন ভোটার নিবন্ধন, জাতীয় পরিচয় পত্রের নম্বর সংগ্রহ এবং সংশোধনের আবেদন করা যাবে।

এসব সেবার জন্য নাগরিককে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয়পত্র সংশ্লিষ্ট ওয়েব সাইট services.nidw.gov.bd- তে প্রবেশ করতে হবে। নতুন ভোটাররা জাতীয় পরিচয় পত্র না পেয়ে থাকলে সে বিষয়েও জানতে পারবেন তারা। পুরাতন ভোটাররা ওয়েব সাইটে গিয়ে তথ্য হালনাগাদ এবং হালনাগাদে কি ধরণে প্রয়োজনীয় দলিলিক প্রমাণাদি লাগবে তা জানতে পারবে। অনলাইনে পাওয়া তথ্য যাচাই বাছাই শেষে জাতীয় পরিচয়পত্র দেয়া হবে।

এর আগে করোনাভাইরাস এর প্রকোপের কারণে প্রথম দফায় গত ১৯ মার্চ থেকে জাতীয় পরিচয়পত্র সেবা বন্ধ করে বাংলাদেশ নির্বাচন কমিশন। পরে ৪ এপ্রিল পর্যন্ত সরকারী সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে এই সেবা বন্ধ রাখা হয়। তবে সরকার কোভিড মোবাবিলায় সামাজিক দূরত্ব বড়াতে ১১ এপ্রিল পর্যন্ত ছুটি বাড়ালেও এই ছুটির মধ্যেই আনলাইরে মাধ্যমে সংশোধন, তথ্য হালনাগাদের আবেদনের সেবা চালু করলো নির্বাচন কমিশন। আবেদন করা যাবে শুক্র-শনিবারেও।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer