Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

গ্রেপ্তারের পর বিএনপি নেতা হাফিজ ও খোকনের জামিন

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৫৪, ২৮ নভেম্বর ২০১৯

প্রিন্ট:

গ্রেপ্তারের পর বিএনপি নেতা হাফিজ ও খোকনের জামিন

উচ্চ আদালতে জামিন নিতে যাওয়ার সময় গ্রেফতার হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে বিএনপি’র ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ ও যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনসহ তিনজনকে জামিন দিয়েছেন ঢাকা মহানগর হাকিম আদালত।

বৃহস্পতিবার দুপুরে তাদের গ্রেপ্তারের পর ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করে মামলার তদন্তকারী সংস্থা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তবে গ্রেফতার তিন আসামি জামিন আবেদন করেন। শুনানি শেষে রিমান্ড আবেদন নাকচ করে হাকিম আবু সাঈদ দশ হাজার টাকার মুচলেকায় তাদের জামিন মঞ্জুর করেন।

গ্রেপ্তার অন্যজন হলেন- জাতীয়তাবাদী হকার্স দলের মালিবাগ ও মৌচাক শাখার সাবেক সাধারণ সম্পাদক মকবুল হোসেন। বৃহস্পতিবার তিনজনকেই হাইকোর্ট এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছিল।

ডিএমপির গণমাধ্যম শাখার ডিসি মাসুদুর রহমান জানান, মঙ্গলবার হাইকোর্টের সামনে পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাংচুরের ঘটনায় বিএনপি`র নেতাকর্মীদের বিরুদ্ধে শাহবাগ থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় মেজর (অব.) হাফিজ ও খায়রুল কবির খোকনকে গ্রেফতার করা হয়। মামলাটি তদন্ত করছে ডিবি পুলিশ।

পুলিশ জানায়, খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির সমর্থক রণাঙ্গনের মুক্তিযোদ্ধা ও জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম দল গত মঙ্গলবার হাইকোর্টের সামনের সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ তাদের সরাতে টিয়ার শেল ছুড়লে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল ছোড়ার ঘটনা ঘটে।

বিএনপির সমর্থকেরা কমপক্ষে ১৫টি গাড়িও ভাঙচুর করে। এ ঘটনায় ওইদিনই সরকারি কাজে বাধা দেয়া, অগ্নিসংযোগ ও গাড়ি ভাঙচুরের অভিযোগে শাহবাগ থানার এসআই মতিউর রহমান বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ ২৮ জনের নাম উল্লেখ করা হয়। এছাড়া মামলায় আরও অজ্ঞাতনামা ৫০০ জনকে আসামি করা হয়।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer