Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

গ্রেপ্তার বাণিজ্য এখন নিয়মে পরিণত: ফখরুল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:১১, ১৬ জানুয়ারি ২০১৯

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

গ্রেপ্তার বাণিজ্য এখন নিয়মে পরিণত: ফখরুল

ঢাকা: দেশে আইনশৃঙ্খলা বাহিনীর ‘গ্রেপ্তার বাণিজ্য’ এখন নিয়মে পরিণত হয়েছে বলে বুধবার অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘বিরোধী দলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তারের মাধ্যমে হেনস্তা করার কূটকৌশল এখন আরও প্রকট আকার ধারণ করেছে। আওয়ামী সরকার জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করে বিরোধী নেতা-কর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন নিপীড়ন অব্যাহত রেখেছে।’

এক বিবৃতিতে বিএনপির এ নেতা আরও বলেন, ‘বিএনপিসহ বিরোধী নেতা-কর্মীদের বিরুদ্ধে অসত্য মামলা দিয়ে গ্রেপ্তার ও নির্যাতন-নিপীড়নের মাধ্যমে দেশে এখন ত্রাসের রাজত্ব চলছে। আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে গ্রেপ্তার বাণিজ্য এখন নিয়মে পরিণত হয়েছে।’

বিএনপি নেতা-কর্মীদের এখন ‘বানোয়াট’ মামলা ও গ্রেপ্তার আতঙ্কে দুঃসহ জীবন অতিবাহিত করতে হচ্ছে বলে মন্তব্য করেন ফখরুল। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য শেখ মোহাম্মদ শামীমকে গ্রেপ্তারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এ বিবৃতি দেয়া হয়।

বিএনপি মহাসচিব দাবি করেন, শামীম সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার হয়েছেন। তিনি শামীমের বিরুদ্ধে দায়ের ‘রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত’ মামলা প্রত্যাহার ও তার নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer