Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

গ্রামীণ ডাক কর্মচারীদের বেতন পুন:নির্ধারণের দাবি

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১৪, ২৬ মে ২০১৯

প্রিন্ট:

গ্রামীণ ডাক কর্মচারীদের বেতন পুন:নির্ধারণের দাবি

ছবি- সংগৃহীত

যশোর: বর্তমান বাজার মূল্যের সাথে সঙ্গতি রেখে বেতন পুন:নির্ধারণের জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন যশোরের গ্রামীন ডাক বিভাগের কর্মচারিরা। শনিবার প্রেস ক্লাব যশোরে সংবাদ সম্মেলনে জেলা গ্রামীন ডাক কর্মচারি ইউনিয়নের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন আকাশ এ অনুরোধ জানান।

তিনি জানান, গ্রামীন ডাক কর্মচারিদের ব্রিটিশ বেতন কাঠামো অনুযায়ী যথাসামান্য বেতন দেয়া হত। প্রধানমন্ত্রী সেই দুরবস্থা থেকে কিছুটা বেতন বৃদ্ধি করেন। বৃদ্ধির পর গ্রামীন পোস্টমাস্টার ৪ হাজার ৪৬৫, গ্রামীন ডাক পিয়ন ৪ হাজার ৩৬৫ টাকা ও রানারের ৪ হাজার ১৭৭ করা হয়।

কিন্তু ব্রিটিশ বেতন কাঠামোর পরিবর্তন করা হয়নি। ডাক বিভাগের কর্মচারিদের দুটি শ্রেণিই বিদ্যমান রয়েছে। সরকারি কর্মচারি হওয়ার পরও তাদেরকে সিবিএ নির্বাচন নিয়ে জঠিলতায় ফেলে দিয়েছে শ্রম মন্ত্রণালয়। তিনি আরো জানান, যশোর জেলায় এ বিভাগে ৫৫৩ জন কর্মচারি রয়েছে। তারা সকাল ৯ টা থেকে বিকাল ৩ টা পর্যন্ত হাড়ভাঙা পরিশ্রম করেন। তারপরেও তারা পরিবার পরিজন নিয়ে ভালভাবে দিনযাপন করতে পারেন না। সন্তানের লেখাপড়া, চিকিৎসা, খাদ্য ও পোশাকের ব্যবস্থা করা তাদের জন্য দুর্বিষহ হয়ে পড়ে। এজন্য তিনি বর্তমান বাজার মূল্যের সাথে সঙ্গতি রেখে বেতন নির্ধারণ করার জন্য প্রধানমন্ত্রীর কাছে অনুরোধ জানান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer