Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

গ্যাস লাইন বিস্ফোরণে ৩জন নিহতের ঘটনায় ৭জনের বিরুদ্ধে মামলা

তুহিন আহামেদ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ১৫:৩৭, ৯ জুলাই ২০২০

প্রিন্ট:

গ্যাস লাইন বিস্ফোরণে ৩জন নিহতের ঘটনায় ৭জনের বিরুদ্ধে মামলা

সাভারের আশুলিয়ায় অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে একই পরিবারের ৩জনের মৃত্যুর ঘটনায় ইউনিয়ন পরিষদের এক সদস্যসহ ৭জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। এরআগে ৮জুলাই রাতে এঘটনায় নিহতের মামা আজিজুল ইসলাম বাদী হয়ে আশুলিয়া থানায় মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন- বাড়ির মালিক সামছুদ্দিন, কেয়ারটেকার জহিরুল, আশুলিয়া ইউনিয়ন যুবলীগের সাবেক সহ-সভাপতি কুসুম মোল্লা, তার ভাই হুমায়ন মোল্লা, স্থানীয় ইউপি সদস্য জাকির, সপু এবং আলমগীর।

জানা গেছে, গেল ৫ জুলাই ভোরে ওই এলাকার সামছুদ্দিনের বাড়ির একটি কক্ষে রান্না করার সময় অবৈধ গ্যাস সংযোগের লিকেজ থেকে বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ হয়ে ওই বাড়ির ভাড়াটিয়া আবুল কাশেম ও তার স্ত্রী-সন্তান মারা যান। পরে বিষয়টি ধামাচাঁপা দেয়ার চেষ্টা করেন আসামিরা। ৮জুলাই বিষয়টি এলাকাবাসি আশুলিয়া থানায় অবহিত করলে ঘটনাস্থল পরিদর্শন করেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পরে রাতেই ৭ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন নিহত আবুল কাশেমের মামা আজিজুল ইসলাম।

আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল ইসলাম জানান, অবৈধভাবে সংযোগ দেওয়া গ্যাস লাইনের লিকেজ থেকে বিস্ফোরণে ৩জন নিহতের ঘটনায় মামলা রুজ্জু হয়েছে। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। সেই সাথে যারা অবৈধ গ্যাস লাইন সংযোগের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

গত ৫জুলাই আশুলিয়ার কাঠগড়া দুর্গাপুরের পূর্বচালা বাজার এলাকার সামছুদ্দিনের বাড়িতে গ্যাস লাইন বিস্ফোরণে ওই বাড়ির ভাড়াটিয়া আবুল কাশেম, তার স্ত্রী ফাতেমা বেগম এবং তাদের ছয় বছরের ছেলে আল-আমিন মারা যান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer