Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

গৌতম দাশের প্রতি বাংলাদেশের সংস্কৃতিকর্মীদের শ্রদ্ধার্ঘ্য

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০২:৩৩, ১৭ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

গৌতম দাশের প্রতি বাংলাদেশের সংস্কৃতিকর্মীদের শ্রদ্ধার্ঘ্য

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু, ১৯৭১’র মুক্তিযুদ্ধের সহায়তাকারী, ভারতের ত্রিপুরার প্রগতিশীল রাজনীতিবদ, সিপিএম ত্রিপুরা রাজ্য সম্পাদক ও দৈনিক ‘দেশের কথা’র  সম্পাদক গৌতম দাশের মৃত্যুতে বাংলাদেশের সংস্কৃতি কর্মীরা গভীর শোক জানিয়েছেন। সম্মিলিত সাংস্কৃতিক জোটের নির্বাহী পরিষদের সদস্য হানিফ খান গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। 

বাংলাদেশে জন্ম নেওয়া গৌতম দাশ সাম্প্রদায়িক রাজনীতির কোপানলে ১৯৬৪ সালে গৃহহারা-দেশছাড়া হয়েছেন। তিনি মাতৃভূমিকে একমূহুর্তের জন্য ভোলেননি। তাই বাংলাদেশ ও ত্রিপুরা’র সাংস্কৃতিক মেলবন্ধন ঘটিয়ে তিনি এই অঞ্চলে শান্তি ও সম্প্রীতির আবহ সৃষ্টিতে নিরলস পরিশ্রম করে গেছেন। বাংলাদেশ ও ত্রিপুরা’র মানুষ ও সংস্কৃতির মেলবন্ধনের প্রধান ব্যক্তি গৌতম দাশ, তার বন্ধুত্বার উষ্ণতা চিরদিনই আমরা অনুভব করবো।

বিবৃতিদাতা সংগঠনসমূহ: সম্মিলিত সাংস্কৃতিক জোট, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশান, জাতীয় কবিতা পরিষদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ, বাংলাদেশ পথনাটক পরিষদ, বাংলাদেশ গণসঙ্গীত সমন্বয় পরিষদ,  বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থা, বাংলাদেশ সঙ্গীত সংগঠন সমন্বয় পরিষদ, বাংলাদেশ চারুশিল্পী সংসদ, আইটিআই বাংলাদেশ কেন্দ্র, বাংলাদেশ যাত্রাশিল্প উন্নয়ন পরিষদ ও বাংলাদেশ গ্রাম থিয়েটার।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer