Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

গুরুতর অসুস্থ অভিনেতা জাভেদ

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:৩০, ৩ এপ্রিল ২০২০

প্রিন্ট:

গুরুতর অসুস্থ অভিনেতা জাভেদ

ঢাকা : ঢাকাই চলচ্চিত্রের সত্তর দশকের রাজকুমারখ্যাত চিত্রনায়ক জাভেদ গুরুতর অসুস্থ । বর্তমানে তিনি রাজধানীর বাংলাদেশ মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন। শনিবার তার অস্ত্রোপচার করা হবে। বিষয়টি নিশ্চিত করেছেন শিল্পী সমিতির সাধারণ সম্পাদক চিত্রনায়ক জায়েদ খান

তিনি বলেন, জাভেদ ভাইয়ের প্রস্রাবে সমস্যা। শনিবার বাংলাদেশ মেডিকেলে তার অস্ত্রোপচার করা হবে। আমরা তার জন্য দোয়া চাচ্ছি। শিল্পী সমিতির পক্ষ থেকে সার্বক্ষণিক যোগাযোগ করছি।

চিত্রনায়ক জাভেদ ১৯৭০ থেকে ১৯৮৯ পর্যন্ত বাংলা চলচ্চিত্রে নায়ক হিসেবে ছিলেন তুমুল জনপ্রিয়। নায়ক হিসেবে জাভেদ অভিনয় করেছেন মালকা বানু, অনেক দিন আগে, শাহাজাদা, রাজকুমারী চন্দ্রবান, সুলতানা ডাকু, আজো ভুলিনি, কাজল রেখা, সাহেব বিবি গোলামসহ অসংখ্য সিনেমায়।

চিত্রনায়ক জাভেদ ১৯৪৪ সালে আফগানিস্তানে জন্মগ্রহণ করেন। পরে পেশোয়ার হয়ে পাঞ্জাবে আসেন। শৈশব থেকে পছন্দের নায়ক ছিলেন দিলীপ কুমার। বাবা ছিলেন ধর্মপরায়ণ। তিনি চাইতেন ছেলেরা ব্যবসায়ী হবে, নয়তো চাকরি করবে। কিন্তু শৈশব থেকে অভিনয় করা ইচ্ছা ছিলো। এ নিয়ে দ্বন্দ্ব তৈরি বাবা-মায়ের সঙ্গে। এক পর্যায় জাভেদ পাঞ্জাব ছেড়ে চলে আসেন তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশ) ঢাকায়। এরপর অভিনয় জীবনে পা দেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer