Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

গুজরাটে করোনা হাসপাতালে আগুন : নিহত ৮ রোগী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১২:১৪, ৬ আগস্ট ২০২০

প্রিন্ট:

গুজরাটে করোনা হাসপাতালে আগুন : নিহত ৮ রোগী

ভারতের গুজরাটের এক কোভিড হাসপাতালে আগুন লেগে ৮ রোগীর মৃত্যু হয়েছে। দুই ভারতীয় সংবাদমাধ্যম দ্য ওয়াল ও দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন থেকে জানা গেছে, এরইমধ্যে আগুন অনেকটাই নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। বাকী রোগীদের অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে। তবে আগুন লাগার প্রকৃত কারণ এখনও জানা যায়নি।

ঘটনাটি নভরঙ্গপুরার শ্রে হাসপাতালের। বেসরকারি এই মাল্টিস্পেশালিটি হাসপাতালকে কোভিড হাসপাতাল হিসেবে গড়ে তোলা হয়েছে। বৃহস্পতিবার ভোররাত ৩টা নাগাদ হাসপাতালের আইসিইউ থেকে ধোঁয়া বের হতে দেখা যায়। প্রথমে তা চোখে পড়ে হাসপাতালের প্রহরীদের।

জানা গেছে, কিছুক্ষণের মধ্যেই আগুন ছড়িয়ে পড়ে আইসিইউ ও তার আশপাশের ওয়ার্ডগুলিতে। আতঙ্কে চেঁচামেচি শুরু হয়ে যায়। খবর যায় ফায়ার সার্ভিসে।খবর পেয়েই ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিসের কর্মীরা। বাকি রোগীদের সুস্থভাবে আগুনের গ্রাস থেকে বের করতে হাসপাতাল কর্তৃপক্ষ যথাসাধ্য চেষ্টা চালায়। পরবর্তীতে পুলিশ এবং ফায়ার সার্ভিসের যৌথ প্রচেষ্টায় রোগীদের হাসপাতালের বাইরে নিয়ে আসা সম্ভব হয়।

আইসিইউ থেকে রোগীদের উদ্ধারের আগেই পুড়ে যান আটজন। হাসপাতাল সূত্র জানিয়েছে, তাদের শরীরের অর্ধেকের বেশি ঝলসে গিয়েছিল। দ্রুত তাঁদের চিকিৎসাও শুরু করা হয়, কিন্তু শেষরক্ষা হয়নি। বৃহস্পতিবার সকালে মৃত্যু হয় আটজনেরই।

আহমেদাবাদের বি ডিভিশনের অ্যাসিস্টেন্ট কমিশনার অফ পুলিশ এলবি জালা বলেন, ” এই ঘটনায় মোট ৮ জনের মৃত্যু হয়েছে। মাঝরাতে লাগে আগুন। এখন অনেকটাই নিয়ন্ত্রণে। বাকি রোগীদের উদ্ধার করা সম্ভব হয়েছে। মৃতদের দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।”

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer