Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪

গুগল কর্মীদের ঘরে বসে কাজ করার মেয়াদ বাড়ালো

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ০৯:৫২, ২৮ জুলাই ২০২০

প্রিন্ট:

গুগল কর্মীদের ঘরে বসে কাজ করার মেয়াদ বাড়ালো

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গুগল তাদের কর্মীদের ঘরে বসে কাজ করার যে সুযোগ দিয়েছিলো তার মেয়াদ বাড়াতে যাচ্ছে। অ্যালফাবেট ইনকরপোরেশনের অধীন মার্কিন এই প্রযুক্তি জায়ান্টটি জানিয়েছে, যাদের অফিসে এসে কাজ করার কোন প্রয়োজন নেই তারা ২০২১ সালের জুন মাস পর্যন্ত ঘরে বসেই কাজ করতে পারবেন।

শুধু যে গুগুলই নয়, করোনাভাইরাসের কারণে বিশ্বের আরো অনেক বড় বড় কোম্পানি ঘোষণা করেছেন যে তাদের কর্মীরা ২০২০ সালের শেষ পর্যন্ত ঘরে বসেই কাজ করতে পারবেন।

রয়টার্সের একটি প্রতিবেদনে বলা হয়েছে, গুগল কর্তৃপক্ষ গত মে মাসে ঘোষণা দিয়েছিল তারা চলতি বছরের জুন থেকেই বিশ্বজুড়ে তাদের অফিসগুলো পুনরায় খোলা শুরু করবে। কিন্তু গুগলের অধিকাংশ কর্মী ঘরে বসে কাজ করার বিষটির উপরে বেশি আগ্রহ করার কারণে তখন সেই সিদ্ধান্ত স্থগিত করা হয়।

গুগলের কর্মীদের ঘরে বসে কাজ করার মেয়াদ বৃদ্ধির এই বিষয়টি নিয়ে প্রথম প্রতিবেদন প্রকাশ করে মার্কিন সংবাদমাধ্যম দ্য ওয়ালস্ট্রিট জার্নাল। তাদের প্রতিবেদন অনুযায়ী, গুগলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গত সপ্তাহে এই সিদ্ধান্তটি নেন।

ওয়াল স্ট্রিট জানায়, গুগলের ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে বিষয়টি আলোচনা করার পর এমন সিদ্ধান্ত নেন গুগলের প্রধান নির্বাহী সুন্দর পিচাই। তিনি নিজেই সেসব আলোচনায় সভাপতিত্ব করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer