Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

গাসিক মেয়রের প্রেস ক্লাব দখল: প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২০:১১, ৫ অক্টোবর ২০২১

প্রিন্ট:

গাসিক মেয়রের প্রেস ক্লাব দখল: প্রধানমন্ত্রীকে স্মারকলিপি

ছবি- বহুমাত্রিক.কম

গাজীপুর: ক্ষমতার অপব্যবহার করে গাসিক মেয়র জাহাঙ্গীর আলম কর্তৃক গাজীপুর প্রেস ক্লাব দখলের প্রতিবাদে মঙ্গলবার প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ করেছেন সাংবাদিক নেতৃবৃন্দ। বিকেল সাড়ে ৩টার দিকে গাজীপুর জেলা প্রশাসক এস এম তরিকুল ইসলামের নিকট তাঁর কার্যালয়ে গিয়ে স্মারকলিপি হস্তান্তর করেন গাজীপুর প্রেস ক্লাবের সভাপতি প্রভাষক মাসুদুল হক।

সাংবাদিক নেতৃবৃন্দ জানান, ক্লাবের মুদ্রিত প্যাডের এক পাতায় কম্পিউটার কম্পোজ করা স্মারকলিপির সাথে প্রামাণ্য দলিল হিসেবে- সহস্রাধিক লোক নিয়ে গত ৮ আগস্ট মেয়র জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে গাজীপুর প্রেস ক্লাব দখলের সময় তোলা এক কপি ছবি সংযুক্ত করা হয়।স্মারকলিপিতে দাবি করা হয়, গঠনতন্ত্র অনুযায়ী গত ৫ আগস্ট রেজিষ্ট্রেশন প্রাপ্ত (গা-০৭৭০) গাজীপুর প্রেসক্লাবের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এই নির্বাচনে মেয়র সমর্থিত প্রার্থী পরাজিত হন। এতে ক্ষুব্ধ হয়ে মেয়র জাহাঙ্গীর আলম দু;দিন পর ৮ আগস্ট সকাল ৯টার দিকে লকডাউনের বিধি-নিষেধ অমান্য করে হাজারো ভাড়াটে লোক নিয়ে তালা ভেঙ্গে ক্লাব ভবনে প্রবেশ করেন।

এরপর তাঁর পোষ্য ও অনুগত বিএনপি-জামায়াতপন্থী কতিপয় গণমাধ্যম কর্মীদের নিয়ে তথাকথিত কমিটি ঘোষণা করেন। একটি নির্বাািচত কমিটিকে হটিয়ে চরদখলের মতো প্্েরস ক্লাব দখলের নেতৃত্ব দেওয়ায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোঃ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে আবেদন জানানো হয় প্রধানমন্ত্রী বরাবর।

স্মারকলিপি পেশ করার সময় আরও উপস্থিত ছিলেন- প্রেস ক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এনামুল হক, সাধারণ সম্পাদক রাহিম সরকার, সৈয়দ মোকছেদুল আলম (লিটন), মাহতাব উদ্দিন আহাম্মদ, মীর মোহাম্মদ ফারুক, এম এ ফরিদ, সাদেক আলী, আরজাদ রসুল সিরাজী, হোসেন খান, রফিকুল ইসলাম বিপ্লব প্রমুখ ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer