Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

গাজীপুরে মাদক কারবারি ও ডাকাত দলের ৩৫ সদস্য আটক

টি.আই সানি

প্রকাশিত: ১৮:০৭, ১৩ অক্টোবর ২০১৯

আপডেট: ১৮:১১, ১৩ অক্টোবর ২০১৯

প্রিন্ট:

গাজীপুরে মাদক কারবারি ও ডাকাত দলের ৩৫ সদস্য আটক

ছবি: বহুমাত্রিক.কম

গাজীপুর : গাজীপুর আন্তঃজেলা ডাকাত ও ছিনতাইকারী দলের দুই সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে শ্রীপুর মডেল থানা পুলিশ। ১২ অক্টোবর দিবাগত রাতে আশুলিয়া থানার ইসলামনগর এলাকা থেকে শাহীন ওরফে চিকন আলী ও রোববার ভোর সাড়ে ৩টায় শ্রীপুর উপজেলার বেতঝুড়ি গ্রাম থেকে সুন্দরী আনোয়ারকে গ্রেপ্তার করে পুলিশ।

অপরদিকে গাজীপুরের পোড়াবাড়ি র‌্যাব-১’র কোম্পানি কমান্ডার আব্দুল্লাহ আল মামুন জানান, গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা এলাকা অভিযান চালায় র‌্যাবের সদস্যরা। পরে ওই এলাকা থেকে ডাকাত শাকিল মিয়া, হোসেন আলী, এনামুল, জুয়েল সরকার, রাজিব মিয়া, জীবন মিয়া ও ইমনকে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে ১টি রামদা, ১টি চাপাতি ও ২টি ছুরি জব্দ করা হয়। কোনাবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) কলিন্দ্র নাথ গোলদার জানান, শনিবার দিনগত রাতে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী ও শ্রীপুর উপজেলার মাওনা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেফতারকৃত ডাকাত দলের সদস্যরা হলো, শ্রীপুর পৌর এলাকার মাধখলা গ্রামের সৈয়দ আহাম্মদ ওরফে সৈয়দ আলীর ছেলে শাহীদ ওরফে শাহীন ওরফে চিকন আলী (২৬) ও বেতঝুড়ি গ্রামের ছফুর উদ্দিনের ছেলে আনোয়ার ওরফে সুন্দরী আনোয়ার (৩৫)। ১২ ডাকাত হলেন-লিটন মিয়া (৩৭), শহিদুল ইসলাম (৩০), সবুজ হোসেন (২৩), তাহাজুল ইসলাম, খোকন মিয়া (৩১), শাকিল মিয়া (১৯), হোসেন আলী (২১), এনামুল (২৫), জুয়েল সরকার (১৯), রাজিব মিয়া (২২), জীবন মিয়া (১৮) ও ইমন (১৬)। ১ জন মাদক ব্যবসায়ী আঃ সাইদ ভূইয়া (৩৩), সাং-সাটিয়াবাড়ি।

কলিন্দ্র নাথ গোলদার আরও জানান, শনিবার রাতে কোনাবাড়ী এলাকায় ঢাকা টাঙ্গাইল মহাসড়কের পাশে ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল আন্তঃজেলা ৭/৮ জন ডাকাত। পরে গোপন সংবাদের ভিত্তিতে ওই এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। পরে তাদের কাছ থেকে ৩টি রামদা ও একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে। গ্রেপ্তারদের বিরুদ্ধে বিভিন্ন থানায় বিভিন্ন অপরাধের একাধিক মামলা রয়েছে।

এ ব্যাপারে কোনাবাড়ী থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও জানান তিনি। শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) শহীদুল ইসলাম মোল্লা বিপিএম জানান, গ্রেপ্তারকৃতরা আন্তঃজেলা ডাকাত ও ছিনতাইকারী দলের সক্রিয় সদস্য। তাদের ধরতে বিভিন্ন সময় অভিযান চালিয়েছে পুলিশ।আসামীরা খুব দূধর্ষ হওয়ায় নতুন নতুন কৌশল অবলম্বন করে ডাকাতি করতো। রাতে পুরাতন কবরে ভিতর অবস্থান করায় তাদের খোজে পাওয়া কষ্টসাধ্য ছিলো। পুলিশের তথ্য প্রযুক্তি ব্যবহার করে মোবাইল ফোনের কললিস্টের সূত্রধরে অভিযান চালিয়ে আশুলিয়া থানার ইসলামনগর এলাকা থেকে শাহীন ওরফে চিকন আলীকে গ্রেপ্তার করা হয়। জিজ্ঞাসাবাদে তার দেওয়া তথ্যের ভিত্তিতে শ্রীপুর উপজেলার বেতঝুড়ি গ্রাম থেকে আনোয়ার ওরফে সুন্দরী আনোয়ারকে গ্রেপ্তার করা হয়। ডাকাতি ও ছিনতাই করাই তাদের একমাত্র নেশা ও পেশা।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলী জানান, গ্রেপ্তারকৃরা আন্তঃজেলা ডাকাত দলের সক্রিয় সদস্য। এরা বিভিন্ন সময় অভিনব কৌশল অবলম্বন করে মাদক, চুরি, ছিনতাই ও ডাকাতির কাজে অংশ নেয়। শ্রীপুর থানা পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে ২৪জন আসামীকে গ্রেপ্তার করা হয়। ১০জন গ্রেফতারী পরোয়ানা ভুক্ত আসামী সহ মোট গ্রেপ্তারকৃত চিকন আলীর নামে গাজীপুর, টাঙ্গাইল ও ময়মনসিংহ জেলার বিভিন্ন থানায় ১৮টি ও তার সহযোগী সুন্দরী আনোয়ার এর নামে ৫টি সহ একাধিক মামলা রয়েছে। রোববার (১৩ অক্টোবর) দুপুরে গ্রেপ্তারকৃত ডাকাতদের আদালতে পাঠানো হয়। 

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer