Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

গাজীপুরে আন্তর্জাতিক মূকাভিনয় দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০০:১৩, ২৩ মার্চ ২০২২

আপডেট: ০০:৪৫, ২৩ মার্চ ২০২২

প্রিন্ট:

গাজীপুরে আন্তর্জাতিক মূকাভিনয় দিবস উদযাপন

-গাজীপুরে নাট্যকর্মী ও সংস্কৃতজনদের নিয়ে আলোচনা ও শোভাযাত্রা করার মধ্যে দিয়ে ২২মার্চ মঙ্গলবার আর্ন্তজাতিক মূকাভিনয় দিবস উদযাপন করা হয়েছে।

গাজীপুরে নাট্যকর্মী ও সংস্কৃতজনদের নিয়ে আলোচনা ও শোভাযাত্রা করার মধ্যে দিয়ে মঙ্গলবার আন্তর্জাতিক মূকাভিনয় দিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার বিকেলে গাজীপুর প্রেস ক্লাব ভবনের কনফারেন্স রুমে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ পথমূকাভিনয় পরিষদের চেয়ারম্যান রিজোয়ান রাজন।

আলোচনা সভায় বক্তাগণ গাজীপুর কেন্দ্রীয় শহিদ মিনারকে পবিত্রতার নামে ঘেরাটোপে অবরুদ্ধ করার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান। এ ছাড়াও সবরকম দেয়াল ভেঙ্গে দিয়ে শহিদ মিনারকে অবিলম্বে সাংস্কৃতিক কর্মকান্ড পরিচালনার জন্য অবমুক্ত করে দেয়ারও আহ্বান জানান তাঁরা। গাজীপুরের সাংস্কৃতিক অঙ্গনের নানা সমস্যা ও তা থেকে উত্তরণের বিষয়েও করণীয় সম্পর্কে নানা মতামত পেশ করেন নাট্যকর্মী ও সংস্কৃতজনর।

দৈনিক মুক্ত সংবাদ পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক সৈয়দ মোকছেদুল আলম (লিটন) এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাজীপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাহিম সরকার, জাতীয় কবিতা পরিষদ-গাজীপুর জেলা শাখার সভাপতি আবু নাসির খান তপন, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোট-গাজীপুরের যুগ্ম সম্পাদক মিজানুর রহমান মজনু, প্রেসক্লাবের নির্বাহী সদস্য মাহতাব উদ্দিন আহাম্মদ, বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশন এর দপ্তর সম্পাদক ও নাট্যভূমির দলপ্রধান শাহজাহান শোভন, নটরাজ ললিতকলা একাডেমির পরিচালক আশরাফী ফরিদ, বাংলাদেশ মূকাভিনয় ফেডারেশনের সহ-সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলম রুবেল, অভিনয় শিল্পী হাসিমুন নেছা, কবি সৈয়দা নাজমা বেগম প্রমুখ।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer