Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

‘গাঙচিল’ যেন ডানা মেলে উড়তে পারে ভালোভাবে: প্রধানমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৩, ২২ আগস্ট ২০১৯

আপডেট: ১৫:৫৯, ২২ আগস্ট ২০১৯

প্রিন্ট:

‘গাঙচিল’ যেন ডানা মেলে উড়তে পারে ভালোভাবে: প্রধানমন্ত্রী

ঢাকা : বিমানের সুনাম ফিরিয়ে এনে যাত্রীসেবার মানে আধুনিকায়ন করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যোগ হওয়া তৃতীয় ড্রিমলাইনার বোয়িং ‘সেভেন এইট সেভেন-এইট’ এর বাণিজ্যিক যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করে তিনি একথা বলেন।

রপ্তানি-আমদানির স্বার্থে দ্রুত সময়ের মধ্যে আরো দুটো কার্গো বিমান সংগ্রহের লক্ষ্য চূড়ান্ত করা হচ্ছে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী। যুক্তরাষ্ট্রের সিয়াটল থেকে গত ২৫শে জুলাই দেশে আসে একটানা ১৬ ঘণ্টা উড়তে পারা ড্রিমলাইনার বোয়িং ‘সেভেন এইট সেভেন-এইট’ মডেলের বিমানটি। প্রধানমন্ত্রীর পছন্দে বিমানটির নাম দেয়া হয় ‘গাঙচিল’।

বৃহস্পতিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে যোগ হওয়া তৃতীয় এই ড্রিমলাইনার বিমানটির বাণিজ্যিক যাত্রার আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘১৯৯৬ সালের আগের ছবিগুলো দেখবেন, তখন বিমানবন্দর কেমন ছিল। তখন কোনো বোর্ডিং বা সুবিধা ছিল না। আমরা এসে করে দিয়েছিলাম। আমি অনুরোধ করবো আমার গাঙচিল যেন যথাযথভাবে ডানা মেলে উড়তে পারে।’

এসময় বিমানে সংযুক্ত নতুন ফ্লাইটগুলো যথাযথভাবে রক্ষণাবেক্ষণে মনোযোগী হওয়ার নির্দেশ দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রপ্তানি-আমদানির স্বার্থেই দ্রুত সময়ের মধ্যে দুটো কার্গো বিমান সংগ্রহ করবে সরকার।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের প্রয়োজন অনুসারে আমরা আরো বিমান কিনবো। তবে এর মধ্যে চাচ্ছি আরও দু’টি কার্গো বিমান কিনবো। যাতে আমাদের আমদানি-রফতানি বাড়ে। তবে দামের বিষয়টি কোথায় কম পাওয়া যায় সেটি অবশ্যই দেখতে হবে।’

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer