Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

গাইবান্ধায় নতুন ২ জন করোনায় আক্রান্ত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৩৯, ২৮ মার্চ ২০২০

প্রিন্ট:

গাইবান্ধায় নতুন ২ জন করোনায় আক্রান্ত

ঢাকা :গাইবান্ধায় করোনাভাইরাসে আক্রান্ত দুই যুক্তরাষ্ট্র প্রবাসীর সংস্পর্শে আসা দুইজন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪। তাদের সবাইকে সুন্দরগঞ্জ ও গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেশন ইউনিটে রাখা হয়েছে।

শনিবার বিকেলে গাইবান্ধার সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, যুক্তরাষ্ট্র থেকে আসা এক নারীর সংস্পর্শে আসা তার বোনসহ ৩ জনকে প্রথমে গাইবান্ধা শহরের খাঁ পাড়ায় হোম কোয়ারেন্টাইনে রাখা হয়। পরে ঢাকা আইইডিসিআরের টিম এসে নমুনা নিয়ে যায়। শনিবার তাদের পরীক্ষার ফল পাওয়া গেছে। এতে তাদের ২ জনের শরীরে কোভিড-১৯ পজেটিভ পাওয়া যায়। এর পর ওই ২ জনকে গাইবান্ধা জেলা সদর হাসপাতালের আইসোলেশন নেওয়া হয়।

এছাড়া বগুড়ার ৯ জন সাদুল্যাপুর উপজেলায় বিয়ে বাড়িতে আসায় তাদেরকে করোনাভাইরাসে আক্রান্ত সন্দেহে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, করোনাভাইরাসের চিকিৎসায় জেলার প্রস্তুতি হিসেবে ৭টি সরকারি হাসপাতালে মোট ৪৮১টি বেড রয়েছে। এর মধ্যে প্রস্ততকৃত বেডের সংখ্যা ৩৫টি। এছাড়া জেলায় মোট ১২৬ জন ও ১৯০ জন নার্স রয়েছেন। চিকিৎসকদের জন্য ৮৫৮টি ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) মজুদ রয়েছে এবং ইতিমধ্যে ৮টি বিতরণ করা হয়েছে। করোনা ভাইরাসে আক্রান্তদের জরুরী চিকিৎসায় স্থানান্তরের জন্য ১টি এ্যাম্বুলেন্স প্রস্তুত রয়েছে ও চিকিৎসা কেন্দ্রের জরুরী বিভাগে আইসোলেসনের ব্যবস্থা রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer