Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

গণমাধ্যমকর্মী আইন পাস ও ৯ম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২০:৪৫, ১ জানুয়ারি ২০২২

প্রিন্ট:

গণমাধ্যমকর্মী আইন পাস ও ৯ম ওয়েজবোর্ড বাস্তবায়নের দাবি

বিএফইউজে- বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন নেতৃবৃন্দ অবিলম্বে গণমাধ্যমে শৃংখলা ফিরিয়ে আনার লক্ষ্যে গণমাধ্যমকর্মী আইন পাস এবং নবম ওয়েজবোর্ড সংশোধন ও বাস্তবায়ন করার জন্য সরকার এবং মালিক পক্ষের প্রতি আহ্বান জানিয়েছেন। 

আজ জাতীয় প্রেস ক্লাবে অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ আরো বলেন, সাংবাদিকদের দীর্ঘ দিনের প্রত্যাশিত ৮দফা দাবি ইতোমধ্যে গণমাধ্যমকর্মীদের মূল দাবিতে পরিণত হয়েছে। বিএফইউজে’র উদ্যোগে দেশের বিভিন্ন অঙ্গ ইউনিয়নে আজ একই দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সভায় নেতৃবৃন্দ বলেন, সকল প্রতিষ্ঠানের সাংবাদিকদের নিয়োগপত্র প্রদান করতে হবে।

বকেয়া পরিশোধসহ বেতন-ভাতা নিয়মিত করা, জাতীয় সম্প্রচার আইন দ্রুত প্রণয়ন করা, সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার নিশ্চিত করা, ষাটোর্ধ্ব বেকার সাংবাদিকদের জন্য অবসর ভাতা ও পেনশন ভাতা চালু করা, এবং সাংবাদিকদের আবাসন প্রকল্পের জন্য জমি বরাদ্দ নিশ্চিত করার দাবি জানান।বিএফইউজে’র সভাপতি ওমর ফারুকের সভাপতিত্বে ও মহাসচিব দীপ আজাদের সঞ্চালনায় এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে’র সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, বিএফইউজে’র কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ডিইউজে’র সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, সাবেক সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, নির্বাহী সদস্য উম্মুল ওয়ারা সুইটি, নূরে জান্নাত আখতার সীমা, ডিইউজে’র সহ-সভাপতি এম এ কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, দফতর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী , নির্বাহী সদস্য সাকিলা পারভীন, ডিইউজের সাবেক সহ-সভাপতি আতিকুর রহমান চৌধুরী, সাব-এডিটরর্স কাউন্সিলের সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয়, টিসিএ সভাপতি মাহবুব আলম ও সাধারণ সম্পাদক শহীদুল হক জীবন এবং মানিক লাল ঘোষ। আগামী ১৫ জানুয়ারি নির্বাহী পরিষদের সভায় পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে বলে সভায় জানান হয়।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer