Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

খুলনায় যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ০২:১৬, ২৬ মার্চ ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খুলনায় যথাযোগ্য মর্যাদায় গণহত্যা দিবস পালিত

খুলনা : সারাদেশের ন্যায় সরকারিভাবে খুলনায়ও যথাযোগ্য মর্যাদায় বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে জাতীয় গণহত্যা দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে রোববার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি শেখ হারুনুর রশিদ। খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, এতো বড় গণহত্যা পৃথিবীর কোন দেশে হয়নি। ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে প্রায় ১ লাখ মানুষকে হত্যা করা হয়। সেই নিকৃষ্ট হত্যাকারীদের ধিক্কার জানাতে আজ রাত ৯ টায় সবাই এক মিনিট বাতি নিভিয়ে ব্লাক আউট পালন করা হবে।

তিনি বলেন, ১৯৭১ সালের ২০ মে চুকনগরে একদিনে ১০ হাজারের বেশি মানুষকে হত্যা করা হয়। এটি এ অঞ্চলের নৃশংসতম গণহত্যা। তিনি আরও বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে এই সমস্ত স্থান পরিদর্শন করা দরকার।

খুলনা জেলা প্রশাসক মোঃ আমিন উল আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ নূর-ই-আলম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ বদিউজ্জামান, বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক মোঃ আবু সাইদ, জেলা তথ্য অফিসের উপ পরিচালক ম. জাভেদ ইকবাল, ডুমুরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আশেক হাসান এবং মুক্তিযোদ্ধা সরদার মাহবুবুর রহমান।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer