Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

খুলনা ৪ আসনের প্রার্থীদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

শেখ হেদায়েতুল্লাহ, খুলনা

প্রকাশিত: ১৭:২৪, ১৫ ডিসেম্বর ২০১৮

আপডেট: ১৭:২৭, ১৫ ডিসেম্বর ২০১৮

প্রিন্ট:

খুলনা ৪ আসনের প্রার্থীদের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

ছবি : বহুমাত্রিক.কম

খুলনা : ক্ষমতাসীন দল আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী আব্দুস সালাম মূর্শেদী বলেছেন আওয়ামী লীগের সমর্থনের গণজোয়ার দেখে বিএনপি প্রার্থীর কর্মীরা নিজেরা ঘটনা ঘটিয়ে আওয়ামী লীগের ঘাড়ে চাপাতে চাইছে। তিনি মিথ্যাচার না করার জন্য বিএনপি প্রার্থীর প্রতি আহবান জানান।

তিনি শনিবার দুপুরে খুলনা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন। অপরদিকে বিএনপি জোটের প্রার্থী বিএনপি কর্মীদের উপর হামলা, মামলা ও আওয়ামী লগি প্রার্থীও বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘণ করে প্রচার প্রচারণা চালানোর অভিযোগ করেও দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেরন করেছেন।

খুলনা প্রেসক্লাবে সম্মেলন করেছেন আওয়ামী লীগের প্রার্থী আব্দুস সালাম মূর্শেদী। লিখিত বক্তব্যে সালাম মূর্শেদী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৪ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী গত কয়েক দিন ধরে বিভিন্ন পত্র-পত্রিকায় এবং মিডিয়ায় সম্পূর্ণ মিথ্যা বানোয়াট ও ভিত্তিহীন অভিযোগ দিয়ে আমার দলীয় নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে আসছে। নির্বাচনে আমি ও আমার নেতাকর্মীরা আচরণ বিধি মেনে চলছি। আচরণ বিধি মানছেন না ধানের শীষ প্রতীকের প্রার্থী আজিজুল বারী হেলাল।

নির্বাচনী প্রচারণা শুরুর একদিন আগে গত ৯ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টার দিকে আনন্দনগর এলাকায় ধানের শীষ প্রতীকের প্রার্থী নিজে উপস্থিত থেকে তার দলীয় সন্ত্রাসীদের নিয়ে আমার দলের ৭জন নেতাকর্মীকে বেধড়ক মারপিট করে গুরুতর আহত করেন। একই ভাবে ধানের শীষের প্রার্থী গত ১১ ডিসেম্বর সন্ধ্যায় নিজে উপস্থিত থেকে তার দলীয় সন্ত্রাসীদের নিয়ে মধুপুর ইউনিয়নের মোকামপুর এলাকায় গিয়ে আমার নেতাকর্মীদের উপর হুমকি ধামকি এবং ভয়ভীতি প্রদান করেন। তারা নিরীহ লোকদের হুমকি দিয়ে বলেন, ধানের শীষে ভোট না দিলে নির্বাচনের পরে দেখে নেয়া হবে।

বিএনপির প্রার্থী শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা চালাচ্ছে এবং ঘোলা পানিতে মাছ শিকারের পায়তারা করছে। এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, এডভোকেট এম এম মুজিবুর রহমান,শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু প্রমুখ।

এর আগে বেলা ১১টায় বিএনপি জোট মনোনীত প্রার্থী আজিজুল বারী হেলাল শনিবার বেলা সাড়ে ১১টায় জেলা বিএনপি কার্যালয়ের সংবাদ সম্মেলন করে অভিযোগ করে বলেন, আচরণ বিধি লঙ্ঘন ও প্রার্থীদের কর্মীদের ওপর হামলা-পাল্টা হামলার অভিযোগ করেছেন রূপসা- তেরখাদা ও দিঘলিয়া এলাকায় প্রতিপক্ষ আওয়ামী লীগের সমর্থকরার বিএনপি কর্মীদের ওপর অস্ত্র নিয়ে হামলা করে গুরুত্বর আহত করেছে। তিনি বলেন, প্রতিদিন নির্বাচনী এলাকায় তার কর্মীদের উপর সশস্ত্র হামলা চলছে।

নির্বাচন কমিশনে অভিযোগ দিয়ে কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে না। এছাড়া পুলিশ হামলাকারীদের গ্রেপ্তার না করে উল্টো আহত বিএনপি কর্মীদের নামে মামলা দিয়ে ভীতি সঞ্চার করছে। তার পরেও বিএনপি এ নির্বাচন বর্জন করবে না,বরং এবার মাঠে থেকে বিজয় নিশ্চিত করা হবে। তিনি প্রশাসন ও আওয়ামী লীগের প্রতি আহবান জানিয়ে বলেন, অন্যথায় জনগণ আপনাদের বিরুদ্ধে রুখে দাঁড়াবে। এর পাশাপাশি আওয়ামী লীগের প্রার্থী নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন করে প্রচারণা চালাচ্ছেন বলে বলে অভিযোগ করেন। এ সময় জেলা বিএনপি’র সভাপতি অ্যাডভোকেট শফিকুল আলম মনা, সহ-সভাপিত মনিরুজ্জামান মন্টু, শেখ আব্দুর রশিদ,সাংগঠনিক সম্পাদক মানরুল হাসান বাপ্পী প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer