Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

খুলনা: শেখ জুয়েল ‘নিশ্চিত’ ভাগ্যবান বাকি ৫ জন কারা?

শেখ হেদায়েতুল্লাহ, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২২:৩৮, ১৫ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খুলনা: শেখ জুয়েল ‘নিশ্চিত’ ভাগ্যবান বাকি ৫ জন কারা?

খুলনা: নির্বাচন কমিশন ঘোষিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল অনুযায়ী আগামী ৩০ ডিসেম্বর ভোট গ্রহণের দিন নির্ধারণ করা হয়েছে। মনোনয়ন পত্র জমা দেয়ার শেষ সময় নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

এদিকে নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করার পর ক্ষমতাসীন আওয়ামী লীগ দলীয় প্রার্থী মনোনয়ন দিতে আবেদনপত্র বিতরণ করেন। খুলনার ৬টি আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেতে ৩৯জন প্রার্থী মনোনয়নপত্র গ্রহণ ও জমা দিয়েছেন।

দলীয় প্রধান শেখ হাসিনা বুধবার মনোনয়ন প্রত্যাশীদের দিক নির্দেশনা দিয়েছেন। এ সময়ে তিনি বিদ্রোহী প্রার্থী হওয়ার ব্যাপারে কঠোর হুশিয়ারি দিয়েছেন। এদিকে আজ বৃহস্পতিবার আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভা আহবান করা হয়েছে।

খুলনার ৬টি আসনের মধ্যে খুলনা-২ আসনে শেখ সালাহ উদ্দীন জুয়েল একক মনোনয়ন প্রত্যাশী। সে হিসেবে ধরে নেয়া যায় তিনি নিশ্চিত মনোনয়ন পাচ্ছেন তবে অপর ৫টি আসনে করা মনোনয়ন পাবেন এটি এখন প্রধান আলোচ্য বিষয় হযে দাড়িয়েছে।

দলীয় সূত্রে জানা যায় গত শুক্রবার (৯ নভেম্বর) থেকে শুরু করে সোমবার (১২ নভেম্বর) পর্যন্ত খুলনার ৬টি সংসদীয় আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন সংগ্রহ করেছেন ৩৯ জন। এদের মধ্যে ভিভিআইপি প্রার্থী, বর্তমান সংসদ সদস্য, সাবেক সংসদ সদস্যসহ নতুন মনোনয়ন প্রত্যাশীরাও রয়েছেন।

খুলনা-১ (দাকোপ ও বটিয়াঘাটা) আসন থেকে দলীয় মনোনয়ন সংগ্রহ করেছন বর্তমান সংসদ সদস্য পঞ্চানন বিশ্বাস, সাবেক সংসদ সদস্য ননী গোপাল ম-ল, অ্যাডভোকেট নিমাই চন্দ্র রায়, শ্রীমন্ত অধিকারী রাহুল, অ্যাডভোকেট গ্লোরিয়া ঝর্ণা সরকার ও মোঃ হাদিউজ্জামান হাদি।

খুলনা-২ (সদর ও সোনাডাঙ্গা) আসনে একমাত্র প্রার্থী হিসেবে দলীয় মনোনয়ন কিনেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভ্রাতুষ্পুত্র, শেখ সালাহউদ্দিন জুয়েল।

খুলনা-৩ (খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী) আসন থেকে বর্তমান সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, শেখ মোঃ ফারুক আহমেদ, মোঃ আশরাফুল ইসলাম, শেখ সৈয়দ আলী, আমিনুল ইসলাম মুন্না দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

খুলনা- ৪ (রূপসা, তেরখাদা ও দিঘলিয়া) আসন থেকে দলীয় পেতে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বর্তমান সংসদ সদস্য ফুটবলার ব্যবসায়ী আব্দুস সালাম মুর্শেদী, সাবেক সংসদ সদস্য মোল্লা জালাল উদ্দিন, অ্যাডভোকেট সুজিত অধিকারী, মোঃ কামরুজ্জামান জামাল, এস এম জাহিদুর রহমান ও প্রয়াত সংসদ সদস্য মোস্তফা রশিদী সুজার ছেলে এস এম খালেদীন রশিদী সুকর্ণ।

খুলনা-৫ (ডুমুরিয়া ও ফুলতলা) আসন থেকে দলীয় মনোনয়ন পেতে আবেদন করেছেন ভিভিআইপি বর্তমান সংসদ সদস্য ও মৎস্যমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ, শেখ আকরাম হোসেন, ড. মাহাবুব উল ইসলাম, মোস্তফা সরোয়ার, অজয় সরকার ও শেখ মোঃ হাসান আল মামুন।

খুলনা-৬ (কয়রা ও পাইকগাছা) আসন থেকে মনোনয়ন পেতে চান বর্তমান সংসদ সদস্য অ্যাডঃ শেখ মোঃ নূরুল হক, ভিভিআইপি প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, সাবেক সংসদ সদস্য এ্যাডঃ সোহরাব আলী সানা, গাজী মোহাম্মদ আলী, আকতারুজ্জামান বাবু, ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান, অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ, মোঃ রশীদুজ্জামান, শেখ মনিরুল ইসলাম, ইঞ্জিনিয়ার প্রেম কুমার মন্ডল, আব্দুল্লাহ আল মাহমুদ মাওলা, আলমগীর হোসেন, জিএম কামরুল ইসলাম ও বাহারুল ইসলাম।

আওয়ামী লীগের মনোনয়ন ফরমের অঙ্গীকারনামায় স্পষ্ট করে উল্লেখ রয়েছে, দলীয় সিদ্ধান্ত অমান্য করলে তাৎক্ষণিক দল থেকে বহিষ্কার করা হবে। এমন অঙ্গীকারে স্বাক্ষর করেই মনোনয়নপ্রত্যাশীরা ফরম জমা দিয়েছেন।

দিক নির্দেশনামূলক ওই সভায় মনোনয়ন প্রত্যাশীদের উদ্দেশ্যে মনোনয়ন বোর্ডের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর হুশিয়ারি দিয়েছেন। যাদেরকে মনোনয়ন দেয়া হবে তাদের পক্ষে কাজ করতে হবে। মনোনয়ন না পেয়ে বিদ্রোহী প্রার্থী হলে দল থেকে আজীবন বহিস্কার করা হবে।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer