Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৫ ১৪৩১, শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

খাসোগি প্রশ্নে শাস্তি দেয়া হলে পাল্টা পদক্ষেপের হুঁশিয়ারি সৌদির

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০২, ১৫ অক্টোবর ২০১৮

আপডেট: ০০:২০, ১৬ অক্টোবর ২০১৮

প্রিন্ট:

খাসোগি প্রশ্নে শাস্তি দেয়া হলে পাল্টা পদক্ষেপের হুঁশিয়ারি সৌদির

ঢাকা : সৌদি আরব হুঁশিয়ার করে বলেছে, সাংবাদিক জামাল খাসোগির নিখোঁজ হওয়া নিয়ে রিয়াদের বিরুদ্ধে কোন অবরোধ আরোপ করা হলে তারাও পাল্টা পদক্ষেপ নেবে। এদিকে বিনিয়োগকারীরা ক্রমেই ভীত হয়ে পড়ায় সৌদি স্টক মার্কেটে ধস নেমেছে। 

বড় বড় প্রযুক্তি ব্যবসায়ী থেকে শুরু করে মিডিয়া ব্যবসায়ীরা বর্তমানে উপসাগরীয় এ দেশ থেকে নিজেদের দূরে সরিয়ে রাখছে। ইস্তাম্বুলে সৌদি কনস্যুলেটের ভেতরে খাসোগিকে হত্যা করা হয়ে থাকলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সৌদি আরবকে কঠোর শাস্তি দেয়ার হুমকি দেন। খাসোগি ছিলেন যুবরাজ মুহাম্মাদের কট্টর সমালোচক।

এদিকে সৌদি আরব খাসোগি প্রশ্নে রিয়াদের বিরুদ্ধে শাস্তিমূলক কোন পদক্ষেপ গ্রহণ করা হলে রোববার তারাও এ ব্যাপারে পাল্টা পদক্ষেপ নেয়ার অঙ্গীকার ব্যক্ত করে। রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ’র বরাত দিয়ে এক কর্মকর্তা বলেন, ‘সৌদি আরব কোন ধরনের হুমকি বা এ ব্যাপারে অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের হুমকির বা রাজনৈতিক চাপের মুখে পড়ার কথা একেবারে প্রত্যাখান করেছে।’

ওই কর্মকর্তা বলেন, ‘এ প্রশ্নে সৌদি আরবের বিরুদ্ধে কোন পদক্ষেপ নেয়া হলে এটির জবাবে তারাও পাল্টা কট্টর পদক্ষেপ নেবে।’ এক্ষেত্রে তিনি উল্লেখ করেন, তেল সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্ব অর্থনীতিতে সৌদি আরবের একটি কার্যকর ও গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer