Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

খালেদার মুক্তির দাবিতে শনিবার বিএনপির মিছিল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:১৩, ১২ ফেব্রুয়ারি ২০২০

প্রিন্ট:

খালেদার মুক্তির দাবিতে শনিবার বিএনপির মিছিল

ঢাকা : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে দলের দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে শনিবার রাজধানীতে মিছিল বের করা হবে।নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দল ও সহযোগী সংগঠনের যৌথ বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।তিনি বলেন, তারা শনিবার দুপুর ২টায় নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল বের করবেন এবং তা জাতীয় প্রেস ক্লাবে গিয়ে শেষ হবে।

মিছিলের জন্য পুলিশের কাছ থেকে অনুমতি পাওয়া গেছে কি না তা জানতে চাইলে ফখরুল বলেন, ‘এমন কর্মসূচি আয়োজনের জন্য অনুমতির প্রয়োজন নেই। আমরা শুধু এ কর্মসূচি সম্পর্কে তাদের জানাব।’তিনি জনগণকে স্বতঃস্ফূর্ত অংশ নিয়ে এ শান্তিপূর্ণ কর্মসূচিকে সফল করার আহ্বান জানান।

এর আগে মির্জা ফখরুল ৮ ফেব্রুয়ারি ঘোষণা দিয়েছিলেন যে খালেদা জিয়ার মুক্তির দাবিতে তাদের দল শনিবার দেশব্যাপী বিক্ষোভ প্রদর্শন করবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন খালেদা জিয়া। পরে একই বছরে তাকে আরও একটি দুর্নীতির মামলায় কারাদণ্ড দেয়া হয়। যদিও তার দল বিএনপি দাবি করছে যে দুটি মামলাই রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

বিএনপি প্রধান গত বছরের ১ এপ্রিল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন রয়েছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer