Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১০ ১৪৩১, বুধবার ২৪ এপ্রিল ২০২৪

খালেদার চিকিৎসা: রাষ্ট্রপতির কাছে করা আবেদন নিষ্পত্তির আর্জি

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:০৬, ৩ ডিসেম্বর ২০২১

প্রিন্ট:

খালেদার চিকিৎসা: রাষ্ট্রপতির কাছে করা আবেদন নিষ্পত্তির আর্জি

সংবিধানের ৪৯ অনুচ্ছেদ অনুযায়ী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাতিল করে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দিতে রাষ্ট্রপতি মো. আব্দুল হামিদের কাছে বিএনপিপন্থী আইনজীবীদের একাংশের করা আবেদন নিষ্পত্তির জন্য আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার  সুপ্রিম কোর্টের ১১জন আইনজীবী স্বাক্ষরিত রাষ্ট্রপতির নিকট প্রেরিত আবেদনপত্রটি সংবিধানের ৪৮(৩) অনুচ্ছেদ অনুযায়ী মানবিক দিক বিবেচনায় নিষ্পত্তির জন্য পাঠানো হয়।

শুক্রবার সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মির্জা আল মাহমুদ ও অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে গত ২৩ নভেম্বর রাষ্ট্রপতির কাছে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাতিল করে তাকে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দিতে আবেদন করেছিলেন বিএনপিপন্থী আইনজীবীদের একাংশ। তাদের মধ্যে ১১ জন ওই আবেদনে স্বাক্ষর করেছিলেন।

ওই আবেদনে বলা হয়, ‌‘রাষ্ট্রপতি হিসেবে সাবেক একজন প্রধানমন্ত্রীকে নিঃশর্ত মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা গ্রহণের আদেশ দেওয়ার ক্ষমতা আপনার আছে। যে ক্ষমতা সংবিধান আপনাকে দিয়েছে। দেশের একজন সাবেক প্রধানমন্ত্রীর জীবন রক্ষায় সংবিধানের ৪৯ অনুচ্ছেদ প্রয়োগ করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সাজা বাতিল করে বিদেশে গিয়ে উন্নত চিকিৎসা গ্রহণ করে বাঁচার সুযোগ দিন।’

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer