Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৬ ১৪৩১, শনিবার ২০ এপ্রিল ২০২৪

খালেদার আসনে বিএনপির ৩ বিকল্প প্রার্থী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:২১, ২৮ নভেম্বর ২০১৮

আপডেট: ০০:০০, ৩১ ডিসেম্বর ১৯৯৯

প্রিন্ট:

খালেদার আসনে বিএনপির ৩ বিকল্প প্রার্থী

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার নির্বাচনে অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা সৃষ্টি হওয়ায় বগুড়া-৬, বগুড়া-৭ ও ফেনী-১ আসনে তার পাশাপাশি বিকল্প প্রার্থী হিসেবে তিন নেতার মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।

দলীয় সূত্র জানায়, হাইকোর্টের মঙ্গলবারের রায় অনুযায়ী খালেদা জিয়ার মনোনয়ন বাতিল হয়ে যেতে পারে। তাই সংশ্লিষ্ট আসনগুলোতে তিন বিকল্প প্রার্থীর মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।মঙ্গলবার হাইকোর্টের পর্যবেক্ষণে বলা হয়, যারা কোনো দুর্নীতি মামলায় নিম্ন আদালতে দুই বছরের বেশি কারাদণ্ড পেয়েছেন এবং আপিলের শুনানি চলছে তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে পারবেন না।

বগুড়া জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম বুধবার দুপুর ১২টার দিকে বগুড়া-৬ আসনের জন্য রিটার্নিং কর্মকর্তার কাছে খালেদার মনোনয়ন জমা দেন। সেই সাথে তিনি একই আসনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের পক্ষে মনোনয়নপত্র জমা দেন।

অন্যদিকে মির্জা ফখরুল আজ ঠাকুরগাঁও-১ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে সেখানে রিটার্নিং কর্মকর্তার কাছে নিজের মনোনয়নপত্র জমা দেন।

বিএনপির সাবেক সংসদ সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু দুপুরে বগুড়া-৭ আসনের জন্য খালেদা জিয়ার মনোনয়ন শাজাহানপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে জমা দেন। একই আসনে দলের বিকল্প প্রার্থী হিসেবে গাবতলী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মোরশেদ আলম মিলটন মনোনয়নপত্র জমা দিয়েছেন বলে বিএনপি চেয়ারপার্সনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান জানিয়েছেন।

তিনি আরও জানান, ফেনী-১ আসনেও খালেদা জিয়ার মনোনয়ন জমা দেয়া হয়েছে। এই আসনে বিএনপির বিকল্প প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল ইসলাম মজনু।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer