Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৪ ১৪৩১, বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

খালেদার আরও ৪ মামলার কার্যক্রম স্থগিত

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:৫১, ২৩ আগস্ট ২০২০

প্রিন্ট:

খালেদার আরও ৪ মামলার কার্যক্রম স্থগিত

রাজধানীর যাত্রবাড়ী ও দারুস সালাম থানায় করা নাশকতার আরও চার মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিচারের কার্যক্রম স্থগিত করেছেন সুপ্রিমকোর্টের আপিল বিভাগ।

রাষ্ট্রপক্ষের করা আবেদন নিস্পত্তি করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে পাঁচ সদস্যের গঠিত ভার্চুয়াল আপিল বিভাগের বেঞ্চ গতকাল রোববার এ আদেশ দেন। এর ফলে হাইকোর্টের দেওয়া আদেশ আপিল বিভাগেও বহাল রইলো।

এর আগে ২০১৫ সালে হাইকোর্ট ওই চার মামলার কার্যক্রম স্থগিত করেছিলেন। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করে। রোববার আদালত অভিযোগ আমলে নেওয়ার আদেশ বাতিল প্রশ্নে হাইকোর্টের জারি করা রুল নিস্পত্তি করার নির্দেশ দেন। এর আগে খালেদা জিয়ার বিরুদ্ধে আরো চার মামলার কার্যক্রম ১৭ আগষ্ট একই আদেশ দেন আপিল বিভাগ। আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বদরুদ্দোজা বাদল, এহসানুর রহমান, রাশেদুল হাসান সুমন প্রমুখ।।রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিৎ দেবনাথ।

২০১৪ সালে বিএনপিসহ ২০ দলের ডাকা হরতাল-অবরোধের সময় বাসে আগুন, ভাঙচুর, ককটেল বিস্ফোরণ, মানুষ হত্যাসহ সহিংসতার ঘটনায় ঢাকায় করা ১১টি মামলায় ২০১৫ সালে অভিযোগপত্র দেয় পুলিশ। এসব মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। গত ২৫ মার্চ সরকারের নির্বাহী আদেশে খালেদা জিয়াকে ৬ মাসের জন্য মুক্তি দেওয়া হয়। এরপর থেকে তিনি তার গুলশানের বাসভবন `ফিরোজা`য় আছেন। 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer