Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ৯ ১৪৩১, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, দেখে গেলেন বিশেষজ্ঞ চিকিৎসকরা

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২১:০৩, ১২ এপ্রিল ২০২১

প্রিন্ট:

খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল, দেখে গেলেন বিশেষজ্ঞ চিকিৎসকরা

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল ও তিনি ভালো আছেন বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক টিমের প্রধান মেডিসিন ও বক্ষ ব্যাধি এ বিশেষজ্ঞ অধ্যাপক এফএম সিদ্দিকী।

তিনি বলেন, এভাবে যদি আরো এক সপ্তাহ পার হওয়া যায় তাহলে আমরা বিপদ থেকে মুক্ত হয়ে যাবো। এরপরও প্রয়োজন হলে তাকে যে কোন সময়ে হাসপাতালে নেওয়ার প্রস্তুতি আছে। খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন বলেও তিনি জানান।

সোমবার বিকেলে গুলশানের বাসা ‘ফিরোজায়’ বিএনপি চেয়ারপারসনকে দেখে আসার পর তিনি সাংবাদিকদের একথা জানান। এসময়ে চিকিৎসক টিমের সদস্য বক্ষব্যাধি ও মেডিসিন বিশেষজ্ঞ অধ্যাপক আব্দুস শাকুর খান, ইউরোলিজিস্ট অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন ও ডা. মো. আল মামুন পাশে ছিলেন। বিকাল ৫টায় মেডিকেল বোর্ডের সদস্যরা গুলশানে বিএনপি চেয়ারপারসনের বাসভবন ‘ফিরোজায়’ প্রবেশ করে এক ঘন্টা সেখানে অবস্থান করেন।

খালেদা জিয়ার চিকিৎসক টিমের এই বৈঠকে অনলাইনে আরো কয়েকজন বিশেষজ্ঞ চিকিৎসক অংশ নেন। এছাড়া লন্ডন থেকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানও ভার্চুয়ালি বৈঠকে অংশ নেন।

অধ্যাপক এফএম সিদ্দিকী বলেন, খালেদা জিয়া আমাদের মেডিকেল টিমের সামনে সামনাসামনি কথা বলেন। আমি তার পালস্‌ অক্সিমিটার দিয়ে দেখেছি, চেস্ট অলকোটেক করে দেখেছি। যেভাবে যা যা দেখা দরকার সেভাবে দেখেছি। অর্থাৎ আমাদের দেখা-পরীক্ষার কোনো কিছুর মধ্যে কোনো রকমের গাফিলতি করি নাই, আমরা খুব সিরিয়াসলি এটা দেখছি।

চিকিৎসক টিমের প্রধান বলেন, কোভিডে অপ্রত্যাশিত বিষয় আছে। পৃথিবীর কেউ বলতে পারবে না যে, করোনা প্রথম সপ্তাহে কেমন থাকবে, দ্বিতীয় সপ্তাহে কী করবে। কারো পক্ষে বলা সম্ভব না। সেজন্য আমাদের প্রস্তুতি আছে। আমরা যদি কখনো মনে করি, আমাদের বিন্দুমাত্র মনে হয় যে, তাকে হাসপাতালে নেওয়া দরকার। আমরা সেই মুহূর্তে তাৎক্ষণিক হাসপাতালে নিয়ে যাবো।

অধ্যাপক এফএম সিদ্দিকী বলেন, মেডিকেল বোর্ডে আমাদের অনেক বিশেষজ্ঞ চিকিৎসক রয়েছেন। আমাদের সঙ্গে বাংলাদেশ, যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের বিশেষজ্ঞ চিকিৎসকরা রয়েছেন। সবচেয়ে বিশেষ গুরুত্বপূর্ণ যে, লন্ডনে অবস্থানরত খালেদা জিয়ার ছেলে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জোবাইদা রহমানও সব সময় খোঁজ খবর রাখছেন। আমরা একটা টিম ওয়ার্ক হিসেবে আলোচনা করে খালেদা জিয়ার চিকিৎসা করছি। 

 

গত শনিবার খালেদা জিয়া নমুনা পরীক্ষা শেষে রোববার তার করোনা পজেটিভ শনাক্ত হয়। মেডিসিনের বিশেষ চিকিৎসক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিতসক টিম বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা শুরু করে। ফিরোজার বাসায় বিএনপি চেয়ারপারসন ছাড়াও আরো ৮ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারাও বাসায় চিকিৎসা নিচ্ছেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer