Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ২ ১৪৩১, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪

খাবার নিয়ে রাস্তায় বিকেএসপির দুই শিক্ষার্থী

কাজী রকিবুল ইসলাম, নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৩:০৬, ৮ জুলাই ২০২১

প্রিন্ট:

খাবার নিয়ে রাস্তায় বিকেএসপির দুই শিক্ষার্থী

ছবি: বহুমাত্রিক.কম

যশোর : যশোরে চলমান লকডাউনে হোটেল, রেস্টুরেন্টসহ খাবারের প্রতিষ্ঠান বন্ধ থাকায় ছিন্নমূল ও অভাবী মানুষ ও বেওয়ারিস কুকুরের খাবারের সংগ্রহ করা কঠিন হয়েছে পড়েছে। অনহারে তাদের দিন পার করতে হচ্ছে।

স্বাভাবিক অবস্থার মত কেউ তাদের খাবার দিচ্ছেন না। তাদের কথা চিন্তা করে মানবিক উদ্যোগ নিয়েছেন শহরের চার খাম্বার বাসিন্দা খবির শিকদারের দুই মেয়ে বিকেএসপির দুই শিক্ষার্থী। পারিবারিকভাবে খাবার রান্না করে তারা শহরের বিভিন্ন মোড়ে বিতরণ করছে।

মঙ্গলবার থেকে বাইসাইকেলে যোগে রান্না করা খাবার বিতরণ করা শুরু করেছে তারা। দুইদিনে চার খাম্বা, রেলস্টেশন, আশ্রম মোড় ও টিবি ক্লিনিক এলাকায় ১৫০ জন রাস্তার মানুষ ও ৮০টি বেওয়ারিস কুকুরকে খাবার দেয়া হয়েছে। এ কাজে তাদের সহযোগিতা করছেন তাদের বাবা খবির শিকদার ও মা ফিরোজা খাতুন। এই মহান কাজের উদ্যোক্তা সুমাইয়া শিকদার ইলা ও তার ছোট বোন সুরাইয়া শিকদার এশা। সপ্তাহব্যাপী এই মহৎ কাজ  করবে বলে জানিয়েছে।

খবির শিকদার জানান, যশোরে করোনাভাইরাস উদ্বেগজনকভাবে ছড়িয়ে পড়েছে। তাই সরকারিভাবে কঠোর বিধি-নিষেধ বাস্তবায়ন করা হচ্ছে। খাবার হোটেলসহ কোন সব ধরনের মার্কেট ও শপিংমল বন্ধ রয়েছে। সাধারণ মানুষকে ঘরের বাইরে বের হতে দেয়া হচ্ছে না। তাই ভাসমান মানুষ ও কুকুরের খাবার নিয়ে তার দুই মেয়ে বেশ চিন্তিত, উদ্বিগ্ন। এজন্য তাদের উদ্যোগেই মূলত সপ্তাহব্যাপী খাবার দেয়ার সিদ্ধান্ত হয়েছে। তিনি ও তার স্ত্রী মেয়েদের সমর্থন করছেন। তাদের মা ডিম-খিচুড়ি রান্না করে দিচ্ছেন। দুই মেয়েকে সাথে নিয়ে তিনি বাইসাইকেলে করে খাবার বিতরণ করছেন।

বহুমাত্রিক.কম

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer