Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

বৈশাখ ১১ ১৪৩১, বৃহস্পতিবার ২৫ এপ্রিল ২০২৪

কোহলির পর রোহিতই টি-টুয়েন্টি অধিনায়ক : মদন লাল

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ১৯:০৪, ১৭ সেপ্টেম্বর ২০২১

প্রিন্ট:

কোহলির পর রোহিতই টি-টুয়েন্টি অধিনায়ক : মদন লাল

 বিশ্বকাপের পর টি-টোয়েন্টি ফরম্যাটের অধিনায়কত্ব ছাড়ার ঘোষনা দিয়েছেন ভারতের বিরাট কোহলি। কোহলির পর ভারতের টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে রোহিত শর্মার কথা বলেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) উপদেষ্টা কমিটির প্রধান মদন লাল।

গতকাল টি-টোয়েন্টি ক্রিকেটে অধিনায়কত্ব ছাড়ার সিদ্বান্ত নেন কোহলি। তাই কোহলির পরিবর্তে কে অধিনায়ক হবেন তা নিয়ে আলোচনা শুরু হয়ে যায়। কিন্তু এটি নিয়ে বিসিসিআইকে খুব বেশি মাথা ঘামাতে হবে না বলে জানান মদন লাল।
তিনি বলেন, ‘কোহলির পর টি-টোয়েন্টিতে ভারতের পরের অধিনায়ক রোহিত শর্মা। এটা নিয়ে

আলোচনার কোনও দরকারই নেই। আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক হিসেবে তার সাফল্য রয়েছে। আগামী দিনে ভারতীয় ক্রিকেট কিভাবে এগিয়ে যাবে তা জয় শাহ বলে দিয়েছেন। রোহিত সহ-অধিনায়ক ছিল, কোহলির সাথে কাজ করে তার অভিজ্ঞতাও বেড়েছে।’

টি-টোয়েন্টি অধিনায়ক কে হবেন তা নিয়ে চিন্তা না থাকলেও মদন লাল মনে করেন, নির্বাচকদের ভেবে রাখা উচিত একদিনের ক্রিকেটে পরবর্তী অধিনায়ক কে হবেন। মদন লাল বলেন, ‘নির্বাচকরা একদিনের ক্রিকেটের অধিনায়ক নিয়ে আলোচনা করে কি-না সেটা দেখতে হবে। এখন পর্যন্ত টেস্ট এবং একদিনের ক্রিকেটে ভালভাবেই নেতৃত্ব দিচ্ছেন কোহলি। কোনও আইসিসি ট্রফি না জিতলেও একটা শক্তিশালী দল গড়েছে সে। রোহিত কেমন নেতৃত্ব দিচ্ছে সেই দিকেও নজর রাখতে হবে আমাদের। পরের টি-টোয়েন্টি বিশ্বকাপে যদি ভাল নেতৃত্ব দেয় তবে ওয়ানডের জন্য নির্বাচকদের আলোচনায় উঠে আসবে রোহিত।’

২০১৮ সালে এশিয়া কাপে কোহলির অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দিয়েছিল রোহিত। টি-টোয়েন্টি ফরম্যাটের ঐ প্রতিযোগিতায় রোহিতের অধীনে শিরোপা জিতেছিলো ভারত। ভারতকে ১৯টি টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়ে ১৫টি জয় এনে দেন রোহিত।

 

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer