Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৪ ১৪৩০, শুক্রবার ২৯ মার্চ ২০২৪

কোনো দেশের হস্তক্ষেপ চায় না ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:৩৩, ২৬ ডিসেম্বর ২০২২

আপডেট: ২২:৪০, ২৬ ডিসেম্বর ২০২২

প্রিন্ট:

কোনো দেশের হস্তক্ষেপ চায় না ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী

ছবি- সংগৃহীত

পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ঢাকা চায় না বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে কোন দেশ- ‘তারা কে সেটা কোন বিষয় নয়’- হস্তক্ষেপ করুক।

বাংলাদেশ সম্পর্কে যুক্তরাষ্ট্র ও রাশিয়া উভয় দেশের সাম্প্রতিক মন্তব্যের বিষয়ে তার দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, কোন দেশেরই আমাদের অভ্যন্তরীণ বিষয়ে উদ্বিগ্ন হওয়ার দরকার নেই। সোমবার বিকেলে পররাষ্ট্র মন্ত্রণালয়ে মোমেন বলেন, আমরা একটি পরিণত দেশ। আমরা একটি সার্বভৌম দেশ। আমরা একটি স্বাধীন দেশ।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, গণতন্ত্র, মানবাধিকার ও ন্যায়বিচারের বিষয়ে অন্য দেশগুলোর বাংলাদেশকে প্রেসক্রিপশন দেওয়ার দরকার নেই কারণ এগুলো বাংলাদেশের ইতিহাসের গভীরে প্রোথিত। তিনি বলেন, তবে ঢাকা বিদেশী বন্ধুদের কাছ থেকে গঠনমূলক পরামর্শকে স্বাগত জানায়।

মোমেন বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার স্বাধীন নির্বাচন কমিশনের অধীনে অবাধ, সুষ্ঠু, স্বচ্ছ ও অন্তর্ভুক্তিমূলক নির্বাচন অনুষ্ঠান করতে বদ্ধপরিকর। ঢাকা মেট্রোরেলের আনুষ্ঠানিক উদ্বোধন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে মোমেন বলেন, সরকার জাপানের নিরবচ্ছিন্ন সহায়তার জন্য কৃতজ্ঞ। তিনি মেট্রোরেল ও পদ্মা সেতুর মতো বিশাল প্রকল্প বাস্তবায়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer