Bahumatrik | বহুমাত্রিক

সরকার নিবন্ধিত বিশেষায়িত অনলাইন গণমাধ্যম

চৈত্র ১৩ ১৪৩০, বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪

কৃষিবিদ আবদুল মান্নান এমপি’র মৃত্যুতে বাকৃবিতে ৩ দিনের শোক

বহুমাত্রিক ডেস্ক

প্রকাশিত: ২২:১৪, ২১ জানুয়ারি ২০২০

প্রিন্ট:

কৃষিবিদ আবদুল মান্নান এমপি’র মৃত্যুতে বাকৃবিতে ৩ দিনের শোক

ছবি- সংগৃহীত

ঢাকা : কৃষিবিদ আবদুল মান্নান এম.পি এর মৃত্যুতে ৩ দিন শোক পালন করবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ।

বাংলাদেশ জাতীয় সংসদের বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ জনাব আবদুল মান্নান এম.পি গত শনিবার ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি ওয়া.........ইন্নাইলাহি রাজিউন)।

তাঁর অকাল মৃত্যুতে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ২১ থেকে ২৩ জানুয়ারি ২০২০ পর্যন্ত ৩ দিনের শোক পালনের কর্মসূচী গ্রহণ করেছে। শোক পালনে গৃহীত কর্মসূচীর মধ্যে রয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে কালো পতাকা উত্তোলন এবং বিশ্ববিদ্যালয় পতাকা অর্ধনমিত, বিশ্ববিদ্যালয় প্রশাসন ভবনে শোক বহি খোলা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীদের কালো ব্যাজ ধারন, বিশ্ববিদ্যালয়ের সকল মসজিদ, মন্দির ও উপসনালয়ে দোয়া ও প্রার্থনা।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনকারী মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম আব্দুল মান্নান ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসন থেকে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। পরবর্তীতে তিনি ২০১৪ সালে অনুষ্ঠিত দশম ও ২০১৮ সালে অনুষ্ঠিত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হন। জনাব আব্দুল মান্নান সংসদ সদস্য হিসেবে অত্যন্ত দক্ষতা ও সফলতার সাথে সরকারের একাদশ জাতীয় সংসদের কৃষি মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এর দায়িত্ব পালন করেন।

বিগত ৮০’-এর দশকের তুখোড় ছাত্রনেতা জনাব আব্দুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ও পরবর্তীতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (বাকসু)-এর ভিপি ছিলেন।

Walton Refrigerator Freezer
Walton Refrigerator Freezer